মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু ফাউন্ডেশন ওয়াশিংটন মেট্র’র ত্রি-বার্ষিক সম্মেলন : সভাপতি আলাউদ্দিন, সেক্রেটারি-খালেদা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ জুন ২০২২ | প্রিন্ট  

বঙ্গবন্ধু ফাউন্ডেশন ওয়াশিংটন মেট্র’র  ত্রি-বার্ষিক সম্মেলন : সভাপতি আলাউদ্দিন, সেক্রেটারি-খালেদা

যুক্তরাষ্ট্রের রাজধানী সংলগ্ন ভার্জিনিয়ার ভিয়েনা শহরে ১৯ জুন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের বৃহত্তর ওয়াশিংটন ডিসির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে এলাকার বঙ্গবন্ধু আদর্শে উজ্জীবিতরা অংশ নেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. খন্দকার মনসুর । সম্মেলন শুরু হয় যথারীতি জাতীয় সংগীত পরিবেশন, কোরআন তেলওয়াত, গীতা ও বাইবেল পাঠের মধ্যদিয়ে।
আলোচনার শুরুতে সভাপতি ড. খন্দকার মনসুর সূচনা বক্তব্য রাখেন। আরোও বক্তব্য রাখেন আলাউদ্দিন আহমেদ, জিয়া করিম, সালেহ আহমেদ, খালেদা আকতার, দেওয়ান আরশাদ আলী বিজয়, কাজী ওয়াহিদুজ্জামান স্বপন প্রমুখ। দ্বিতীয় পর্বে সম্মেলনের মূল কার্যক্রম শুরু হয়। পরিচালনা করেন সভাপতি ড. খন্দকার মনসুর। তিনি উপস্থিত সবাইকে গোলাপ ফুল দিয়ে পর্বটি শুরু করেন। তিনি শুরুতেই ২০১৯ সালে গঠিত বঙ্গবন্ধু ফাউন্ডেশন বৃহত্তর ওয়াশিংটন কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এবং উপসিস্থত সকলের সম্মতিক্রমে নতুন কমিটি ঘোষণা করেন।

উল্লেখ্য, কাউন্সিলরদের মধ্যে থেকে একজনের নাম সভাপতি হিসেবে প্রস্তাব করা হয় এবং দুজনের নাম আসে সাধারণ সম্পাদক হিসেবে। পরবর্তীতে পরিপূর্ণ সমঝোতা এবং কন্ঠভোটের মাধ্যমে সভাপতি আলাউদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক খালেদা আক্তারের নাম ঘোষণা করা হয়। এছাড়া সিনিয়র সহ-সভাপতি হিসেবে সালেহ আহমেদ এবং অপর সহ-সভাপতি ড. বিশ্বজিত সাহা ও ড. গোলাম মোস্তফাকে অন্তর্ভুক্ত করা হয়। যুগ্ম সম্পাদক সৈয়দ আজাদ সানি, সাংগঠনিক সম্পাদক আবু সরকার, ট্রেজারার জাহিদ হুসেন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক রওনক আজাদ, শিক্ষা ও ছাত্রকল্যান সম্পাদক মুহাইমিন ঈমন, সাংস্কৃতিক সম্পাদক কাঁলাচাদ সরকারকে মনোনীত করা হয়। কমিটির সম্মানিত সদস্য হিসেবে ড. খন্দকার মনসুর, ড. আতিয়ার রহমান, শাহ আলম মজুমদার,জিয়া করিম, দেওয়ান আরশাদ আলী বিজয়, কাজী ওয়াহিদুজ্জামান স্বপনকে মনোনীত করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar