বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার নারায়ণগঞ্জে ভবনে বিস্ফোরণে নিহত ১, আহত ৭

প্রতিদিন ডেস্ক   |   শনিবার, ১৮ মার্চ ২০২৩ | প্রিন্ট  

এবার নারায়ণগঞ্জে ভবনে বিস্ফোরণে নিহত ১, আহত ৭

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে একটি আবাসিক ভবনে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আওলাদ হোসেন (৫৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৯ জন।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯টার দিকে পুরাতন ওই ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় এখন পর্যন্ত আহত নয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ছয় জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া অপর তিন জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে আনা হয়েছে।

আহতদের মধ্যে ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন মো. হোসাইন (৫০), মো. হযরত আলী (৪০), শ্রী রবি দত্ত (৪২), মো. জাকির হোসেন (৪১), মো. বিল্লাল (৪৫) ও ৫০ বছরের অজ্ঞাত পরিচয় আরেক ব্যক্তি।

এছাড়া শেখ হাসিনা বার্ণে চিকিৎসাধীন রয়েছেন জগদীশ সরকার (৬৫), শাজাহান (৪০) ও রেজাউল করিম (৫০)।

আগুনের বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার হামিদুর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওই ভবনে আটকে থাকা বাসিন্দাদের উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এছাড়া দগ্ধদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, বিস্ফোরণের কারণ প্রাথমিকভাবে জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আছে, এখন নির্বাপণের কাজ চলছে। তদন্ত শেষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নারায়ণগঞ্জ সদরে একটি বিস্ফোরণের ঘটনায় আমাদের এখানে সাতজন এসেছেন। এদের মধ্যে আওলাদ হোসেন নামে একজন মারা গেছেন। এছাড়া জরুরি বিভাগে আহত আরও ছয়জনের চিকিৎসা চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৩ অপরাহ্ণ | শনিবার, ১৮ মার্চ ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar