শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংলিশ কাউন্টিতে স্বপ্নের অভিষেক বাংলাদেশি আরাফাতের

স্পোর্টস ডেস্ক:   |   সোমবার, ২২ মে ২০২৩ | প্রিন্ট  

ইংলিশ কাউন্টিতে স্বপ্নের অভিষেক বাংলাদেশি আরাফাতের

বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত ভূঁইয়া ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে ম্যাচেই বল হাতে আলো ছড়িয়েছেন। শুক্রবার (১৯ মে) কেন্টের হয়ে অভিষেক হয় কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার পাঁচড়া গ্রামের আরাফাতের। এর আগে, গত বুধবার কেন্টের সঙ্গে প্রথম পেশাদার চুক্তি সারেন আরাফাত।

অভিষেকেই একপ্রকার বাজিমাত করেছেন ২৬ বছর বয়সী এ পেসার। ম্যাচের প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ২ রান করেন তিনি। আর তার দল কেন্ট প্রথম ইনিংসে মাত্র ২৭৮ রানেই গুটিয়ে যায়। পরে বল হাতে ৬৫ রান খরচায় ৪ উইকেট নেন ডানহাতি এই ফাস্ট মিডিয়াম পেসার। আর ৩৬২ রানে অলআউট হয় সারে।

ওলি পোপকে ক্যাচ আউট করে অভিষেক ম্যাচে অভিষেক উইকেট শিকার করেন তিনি। আরাফাতের দ্বিতীয় শিকার হন জেমি স্মিথ, এটাও ক্যাচ। এরপর ইংল্যান্ডের টেস্ট উইকেটকিপার-ব্যাটসম্যান বেন ফোকসকেও ক্যাচ আউট করে সাজঘরে ফেরান আরাফাত। নিজের চতুর্থ শিকারে ক্যাচ আউট করে উইল জ্যাকসকে সাজঘরে ফেরান তিনি।
অভিষেক ম্যাচে ৪ উইকেট শিকার নিয়ে আরাফাত কথাও বলেছেন দিন শেষে। বাংলাদেশের এ তরুণ ক্রিকেটার বলেন, সব সময় একটা কথা আমার মনে থাকে যে, এখানে আমি ভালো করতে এসেছি। অভিষেক ইনিংসে ৪ উইকেট পেয়ে আমি দারুণ খুশি, আমি যেন উড়ছি।

আরাফাত ভূঁইয়া বাংলাদেশের কুমিল্লার ছেলে। ১৪ বছর বয়সে যুক্তরাজ্যে পাড়ি দেন তিনি। বর্তমানে পূর্ব লন্ডনে বসবাস করা এই পেসারের যুক্তরাজ্যের নাগরিকত্ব আছে। কেন্টের হয়ে পেশাদার চুক্তি করার আগে দীর্ঘ দিন দলটির দ্বিতীয় একাদশে খেলেছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৬ অপরাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar