বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কারা থাকছেন ভারতের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে?

স্পোর্টস ডেস্ক:   |   মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

কারা থাকছেন ভারতের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে?

মাস খানেক পরই মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেগা আসরটি সামনে রেখে এরই মধ্যে প্রথম দল হিসেবে স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। বাকি দলগুলোও ব্যস্ত নিজেদের স্কোয়াড সাজানোর কাজে। ভারতের বিশ্বকাপ দল নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, মঙ্গলবার আহমেদাবাদে বোর্ড সচিব জয় শাহের সঙ্গে বৈঠকে বসছে অজিত আগারকারের নেতৃত্বাধীন দেশটির নির্বাচক কমিটি। বিশ্বকাপের ১৫ সদস্যের দল বেছে নেওয়াই আসল উদ্দেশ্য। তবে এদিন দল ঘোষণার সম্ভাবনা নেই।

জানা গেছে, বৈঠকে হার্দিক পাণ্ডিয়ার ভাগ্য এবং দ্বিতীয় উইকেটকিপার নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে। কেএল রাহুল (আইপিএলে রান ৩৭৮ এবং স্ট্রাইক রেট ১৪৪) এবং সঞ্জু স্যামসনের (রান ৩৮৫, স্ট্রাইক রেট ১৬১) মধ্যেও জোর লড়াই হতে পারে। রাজস্থানের হয়ে এবার ধারাবাহিকভাবে ভালো খেলছেন স্যামসন। অধিনায়কত্বেও নজর কেড়েছেন। তবে শুধু তিন নম্বরে ব্যাট করার জন্য নির্বাচিত নাও হতে পারেন।

আরও একটি বিষয় হলো, স্যামসন দেশটির হয়ে ২৫টি টি-টোয়েন্টি খেললেও তার গড় মাত্র ২০। স্ট্রাইক রেট ১৩৫। মাত্র একটা আইপিএলে ভালো খেলছেন বলে অতীত ভুলে যাওয়া হবে, এটাও অনেকে মানছেন না।

রাহুলের ক্ষেত্রে, কোচিং স্টাফের এক সদস্য শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। তবে টি-টোয়েন্টিতে রাহুলের ব্যাটিং এখনও সেকেলে বলে মত একাংশের। তবে ক্যারিবীয় উইকেটে পাঁচ বা ছয় নম্বরে সঞ্জুর চেয়ে তিনি ভালো বলে মনে করা হচ্ছে।

আর এক বিকল্প জিতেশ শর্মাও ছন্দে নেই। ধ্রুব জুরেল উইকেটকিপিংয়ের সুযোগ পাচ্ছেন না। তিলক বর্মা এবং সন্দীপ শর্মাকে নেওয়া হবে কি না তা নিয়েও আলোচনা হতে পারে। বিশেষত ডেথ ওভারে সন্দীপের পারফরম্যান্সে অনেকেই খুশি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar