শুক্রবার ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃতীয় আইপিএল শিরোপা জিতলো কেকেআর, হায়দরাবাদের লজ্জার রেকর্ড

স্পোর্টস ডেস্ক:   |   সোমবার, ২৭ মে ২০২৪ | প্রিন্ট  

তৃতীয় আইপিএল শিরোপা জিতলো কেকেআর, হায়দরাবাদের লজ্জার রেকর্ড

দুই মাসের লম্বা ক্রিকেট যুদ্ধ শেষ হলো একপেশে এক ফাইনাল দিয়ে। এবারের আইপিএলে ব্যাট হাতে যারা একের পর এক ইতিহাস গড়েছে সেই সানরাইজার্স হায়দরাবাদ টুর্নামেন্টের শেষ ম্যাচে উপহার দিয়েছে চরম হতাশার। আইপিএলের এবারের আসরে ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়া হায়দরাবাদ ফাইনালে গড়ল লজ্জার তিন রেকর্ড।

আইপিএল ফাইনালে সর্বনিম্ন রান :

চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে ২৬ মে অনুষ্ঠিত ফাইনালে ব্যাট করতে নেমে মাত্র ১১৩ রান তুলেছিল প্যাট কামিন্সের দল। দুই নির্ভরযোগ্য ব্যাটার অভিষেক শর্মা ২ এবং ট্রাভিস হেড ০ রানে ফিরলে ধ্বস নামে হায়দরাবাদের ইনিংসে। মিচেল স্টার্ক, আন্দ্রে রাসেল আর হারশিত রানাদের তোপে সেখান থেকে আর ফিরতে পারেনি তারা। অলআউট হয় মাত্র ১১৩ রানে।

আইপিএলের ১৭ ফাইনালে এটিই যেকোনো দলের জন্য সর্বনিম্ন স্কোর। ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের ১৪৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১২৫ রানে আউট হয়েছিল চেন্নাই সুপার কিংস। সেটা হয়েছিল কলকাতার মাঠে। আর আজ চেন্নাইয়ের মাঠে এমন লজ্জা পেল ড্যানিয়েল ভেট্টোরির শিষ্যরা।

ফাইনালে আগে ব্যাট করে সর্বনিম্ন স্কোর :

ফাইনালে আগে ব্যাট করে সর্বনিম্ন স্কোর করেছিল রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। ২০১৭ সালের ফাইনালে আগে ব্যাট করে ক্রুনাল পান্ডিয়ার ৩৮ বলে ৪৭ রানের সুবাদে মাত্র ১২৯ রান করতে পেরেছিল মুম্বাই। যদি সেই ম্যাচটা পরে তারা জিতে নেয়।

রাইজিং পুনে সুপারজায়ান্টস ১৭ সালের সেই ফাইনালে পরে ব্যাট করে স্কোরবোর্ডে জমা করেছিল ১২৮। আজকের ফাইনালের আগে এই দুটি ছিল আইপিএল ফাইনালের ২য় ও ৩য় সর্বনিম্ন স্কোর। হায়দরাবাদ ১১৩ রানে অলআউট হয়ে মুম্বাই আর পুনে দুই দলকেই যেন লজ্জা থেকে মুক্তি দিল।

সবচেয়ে বেশি বল হাতে রেখে জয় :

হায়দরাবাদের দেয়া ১১৩ রানের লক্ষ্য টপকে যেতে কলকাতা খেলেছে ১০.৩ বল। আইপিএলের ফাইনালে সবচেয়ে বেশি বল হাতে রেখে জেতার নতুন রেকর্ড এটি। মোট ৫৭ বল হাতে রেখে আজ নিজেদের শিরোপা নিশ্চিত করেছে কেকেআর।

এর আগে গুজরাট টাইটান্স ২০২২ সালের আইপিএল ফাইনালে ১১ বল হাতে রেখে শিরোপা নিশ্চিত করেছিল। তাদের সেই রেকর্ড আজ ভাঙল কলকাতা।
উল্লেখ্য, এবারের ফাইনাল জিতে শাহরুখের কেকেআর এ নিয়ে টুর্নামেন্টের তৃতীয় শিরোপা জিতলো।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪১ অপরাহ্ণ | সোমবার, ২৭ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar