বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মালদ্বীপে ইসরায়েলিদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা!

বিশ্ব ডেস্ক   |   রবিবার, ০২ জুন ২০২৪ | প্রিন্ট  

মালদ্বীপে ইসরায়েলিদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা!

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বর্বরতা চালানোয় ইসরায়েলিদের মালদ্বীপ প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। দেশটির প্রেসিডেন্টের দপ্তরের বরাতে রোববার (২ জুন) স্থানীয় সংবাদমাধ্যম এডিশন.এমভি এই তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, স্বরাষ্ট্র ও তথ্যমন্ত্রী আলী ইহুসান বলেছেন, প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু মন্ত্রীসভার এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন, মালদ্বীপে ইসরায়েলিদের প্রবেশে নিষেধাজ্ঞা দিতে প্রয়োজনীয় আইনি পরিবর্তন আনা হবে।

এই সিদ্ধান্তটি কার্যকরে মন্ত্রীসভার একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ফিলিস্তিনিদের সহায়তায় ত্রাণ তহবিল গঠনের ঘোষণাও দিয়েছে দেশটি। এসব অর্থ গাজায় জাতিসংঘের পরিচালিত সংস্থা ইউএনআরডব্লিউ-র কাছে পাঠানো হবে।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, ২০২৩ সালে ১১ হাজার ইসরায়েলি মালদ্বীপ ভ্রমণ করেন। যা দেশটিতে গত বছর যাওয়া মোট পর্যটকের ০ দশমিক ৬ শতাংশ।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ ইসরায়েলের সঙ্গে মালদ্বীপের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। তবে প্রবালপ্রাচীরের জন্য বিখ্যাত দেশটির সৌন্দর্য্য উপভোগ করতে সেখানে যেতে পারেন ইসরায়েলিরা।

এদিকে গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও দখলদার ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। প্রায় আট মাস ধরে চলা এ যুদ্ধে এখন পর্যন্ত ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ১ লাখ মানুষ। ইসরায়েলি সেনারা এই সময়ের মধ্যে গাজার হাজার হাজার ভবন ধসিয়ে দিয়েছে। এতে করে ছোট্ট এ উপত্যকার বেশিরভাগ মানুষ বাস্তুহীন হয়ে পড়েছেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৫ অপরাহ্ণ | রবিবার, ০২ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar