বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসিতে জয়ের জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ জুলাই ২০২২ | প্রিন্ট  

ডিসিতে জয়ের জন্মদিন পালন

জন্মদিনের কেক কাটেন নেতৃবৃন্দ। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ডিজিটাল বাংলাদেশের স্থপতি সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন যৌথভাবে উদযাপন করেছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ এবং মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

ওয়াশিংটন ডিসিতে ২৭ জুলাই সন্ধ্যায় এক ঘরোয়া পরিবেশে কেক কেটে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করা হয়।
জন্মদিনের কেক কাটার পর সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি, তরুণ সমাজের আইকন, বদলে যাওয়া বাংলাদেশের নেতা সজীব ওয়াজেদ জয়-এর শুভ জন্মদিন উপলক্ষে মহান রাব্বুল আলামীনের নিকট তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘আজ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের দৌহিত্র এবং বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়-এর শুভ জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের মধ্যে বিজয়ের কেতন উড়িয়ে সজীব ওয়াজেদ জয় জন্মগ্রহণ করেন।’
বক্তারা উল্লেখ করেন, সকল প্রতিকূলতা ও বাধা-বিপত্তি জয় করে তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত হন।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন। কোনো মোহ তাকে আচ্ছন্ন করতে পারেনি। তিনি তাঁর মায়ের সাথে নিরলস পরিশ্রম করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন।
বক্তারা সজীব ওয়াজেদ জয়কে আগামীর বাংলাদেশের হাল ধরার আহবান জানিয়ে বলেন, ‘আপনার নেতৃত্বে বাংলাদেশ অন্ধকার থেকে আলোকে জয় করেছে। আপনার মায়ের নেতৃত্ব বাংলার মানুষ অর্থনৈতিক মুক্তি পেয়েছে। আপনার জন্যই আগামীর সমৃদ্ধ বাংলাদেশ অপেক্ষায় আছে। বাংলার কোটি তরুণ আপনার দিকে তাকিয়ে আছে। আপনি তাদেরকে নেতৃত্ব দেবেন এবং আপনার হাত ধরেই বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসাবে বিশ্বে তার জায়গা করে নিবে।’
অনুষ্ঠানে ছিলেন বীর মুক্তিযোদ্ধা হারুন চৌধুরী, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সদস্য শেরিনা চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নুরল আমিন নুরু, ভারপ্রাপ্ত সভাপতি লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ, মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শীকদার, সহ সভাপতি সিরাজুল হক, উত্তম কুমার মন্ডল, সদস্য শাহনাজ শীকদার, বিলকিস আক্তার প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar