বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপ : অজিদের কাছে হারলো ইংলিশরা, সুপার এইট শঙ্কা

স্পোর্টস ডেস্ক:   |   রবিবার, ০৯ জুন ২০২৪ | প্রিন্ট  

টি-২০ বিশ্বকাপ : অজিদের কাছে হারলো ইংলিশরা, সুপার এইট শঙ্কা

এবারের আসরের অন্যতম ফেভারিট ভাবা হয়েছিল ইংল্যান্ডকে। তবে গ্রুপ পর্বের দুই ম্যাচ খেলে এখনও জয়হীন জস বাটলারের দল। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এক পয়েন্ট পেয়েছিল ইংল্যান্ড। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরেছে তারা। ২ ম্যাচ থেকে এক পয়েন্ট পাওয়ায় সুপার এইটে কোয়ালিফাই করা নিয়ে শঙ্কায় পড়েছে ইংলিশরা।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানে থামে ইংল্যান্ড। ৩৬ রানের জয়ে সুপার এইটে এক পা দিয়ে রাখল অজিরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। দুই ওপেনার ফিল সল্ট ও জস বাটলার আক্রমণাত্মক শুরু করেছিলেন। তাদের সাবলীল ব্যাটিংয়ে প্রথম পাওয়া প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৫৪ রান সংগ্রহ করে ইংলিশরা। ২৩ বলে ৩৭ রান করে সল্ট সাজঘরে ফিরলে ভাঙে ৭৩ রানের উদ্বোধনী জুটি।

তিনে নেমে সুবিধা করতে পারেননি উইল জ্যাক। ১০ বল খেলে ১০ রানে থামেছেন তিনি। জনি বেয়ারস্ট্রো এদিন উইকেটে এসে রীতিমতো নিজের সঙ্গে যুদ্ধ করেছেন। শেষ পর্যন্ত তাকে গ্লেন ম্যাক্সওয়েলের ক্যাচ বানিয়ে মুক্তি দিয়েছেন জশ হ্যাজলউড। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৭ রান।

এরপর মঈন আলী-হ্যারি ব্রুকরা ভালো শুরু পেয়েছেন। তবে কেউই ইনিংস বড় করতে পারেননি। মঈনের ২৫, ব্রুকের ২০ আর লিভিংস্টোনের ১৫ রান শুধুই ব্যবধান কমিয়েছে।

এর আগে অস্ট্রেলিইয়ার দুই ওপেনারও দুর্দান্ত শুরু করেন। ১৬ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন ডেভিড ওয়ার্নার। আরেক ওপেনার ট্রাভিস হেডের ব্যাট থেকে এসেছে ১৮ বলে ৩৪ রান। এরপর মিচেল মার্শ, মার্কাস স্টনিস ও গ্লেন ম্যাক্সওয়েলের সবাই ভালো ব্যাটিং করেছেন। তাতে দুইশ পেরিয়েছে অজিদের সংগ্রহ।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫১ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar