বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লোডশেডিং নিয়ন্ত্রণ সেপ্টেম্বরে, তেলের দাম কমবে দুই মাসে: প্রতিমন্ত্রী

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ১৪ আগস্ট ২০২২ | প্রিন্ট  

লোডশেডিং নিয়ন্ত্রণ সেপ্টেম্বরে, তেলের দাম কমবে দুই মাসে: প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী মাসের (সেপ্টেম্বর) শেষের দিকে আমরা লোডশেডিং থেকে বের হয়ে আসতে পারবো। বিশ্ব পরিস্থিতির কারণে আমরাও সংকটে আছি। এটি সাময়িক সমস্যা। বিশ্ব পরিস্থিতি যদি আর খারাপ না হয় তাহলে আমরা ভালোর দিকে যাবো। রবিবার (১৪ আগস্ট) ‘বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা ও আন্তর্জাতিক বাজার পরিস্থিতি’ নিয়ে ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স অব বাংলাদেশ (এফইআরবি) আয়োজিত সেমিনারে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্ববাজারে যদি তেলের দাম কমে, তাহলে তাদের সঙ্গে মিল রেখে দেশেও দাম সমন্বয় করবো। আগামী কয়েক মাসের মধ্যে কয়েক ধাপে এই দাম সমন্বয় করা হতে পারে।

নসরুল হামিদ বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে সাময়িক সংকট তৈরি হয়েছে। বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় ৮ হাজার কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে। সেজন্য আমরা দাম সমন্বয় করেছি কেবলমাত্র, তেলের দাম বাড়াইনি। যে পরিস্থিতি যাচ্ছে তাতে আমাদের নিয়মিত সমন্বয় করতে হবে।

জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, ‘কেবল তো দর সমন্বয় করা হলো। আপনাদের একটু ধৈর্য ধরতে বলব। এক-দুই মাসের মধ্যেই মূল্য সমন্বয় করা হবে।’

এফইআরবির নির্বাহী পরিচালক রিশান নাসরুল্লাহের সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনার্জি অ্যান্ড পাওয়ার ম্যাগাজিনের সম্পাদক এবং এফইআরবির সাবেক চেয়ারম্যান মোল্লাহ আমজাদ হোসেন।

গত ১৯ জুলাই থেকে দিনে ১ ঘণ্টা করে লোডশেডিং করার ঘোষণা দেয়ার পর বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো সূচি তৈরি করে। এর মধ্যে গত ৫ আগস্ট মধ্যরাত থেকে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা এবং পেট্রলের দাম ৪৪ টাকা আর অকটেনের দাম ৪৬ টাকা বাড়ায় সরকার।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১০ অপরাহ্ণ | রবিবার, ১৪ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar