শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

তুরস্কে সড়ক দুর্ঘটনায় অন্তত ৩২ জনের প্রাণহানি

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ২১ আগস্ট ২০২২ | প্রিন্ট  

তুরস্কে সড়ক দুর্ঘটনায় অন্তত ৩২ জনের প্রাণহানি

তুরস্কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ৩২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক মানুষ। দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো আগে ঘটা একটি দুর্ঘটনার পর উদ্ধারকাজে অংশ নেওয়া কর্মীদের ওপর আঁছড়ে পড়লে হতাহতের এই ঘটনা ঘটে। খবর বার্তাসংস্থা রয়টার্স এবং বিবিসি।
খবরে বলা হয়েছে, শনিবার (২০ আগস্ট) সকালে গাজিয়ানটেপের কাছে একটি সড়ক দুর্ঘটনাস্থলে একটি বাস ধাক্কা দেয়। এতে ১৬ জন নিহত এবং ২১ জন আহত হয়।

এর কয়েক ঘণ্টা পরে মারদিন থেকে ২৫০ কিলোমিটার (১৫০ মাইল) দূরে একটি ট্রাক মানুষের ভিড়ের ওপর উঠে গেলে আরও ১৬ জন নিহত হয়। এখানে নিহতরা জরুরি বিভাগের কর্মী বলে জানা গেছে। তবে উভয় ঘটনার মধ্যে কোনো সংশ্লিষ্টতা আছে কি না তা জানা যায়নি।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা বলেছেন, দ্বিতীয় দুর্ঘটনায় ১৬ জন নিহত এবং ২৯ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর।

দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ গাজিয়ানটেপ থেকে আঞ্চলিক গভর্নর দাভুত গুল বলেছেন, পূর্বের দুর্ঘটনাস্থলে একটি বাস আঘাত হানলে জরুরি কর্মী ও সাংবাদিকসহ ১৬ জন মারা যান। আরও ২০ জন আহত হয়ে চিকিৎসা নিয়েছেন।

গাজিয়ানটেপের পূর্বের সড়কে দুর্ঘটনাস্থল থেকে গুল বলেন, ‘আজ (২০ আগস্ট) সকালে একটি যাত্রীবাহী বাস এখানে দুর্ঘটনার কবলে পড়ে।’

তিনি আরও বলেন, ‘যখন ফায়ার ব্রিগেড, মেডিকেল টিম এবং অন্যান্য সহকর্মীরা দুর্ঘটনার উদ্ধার তৎপরতা চালাচ্ছিল, ঠিক তখনই আরেকটি বাস তার ঠিক ২০০ মিটার পেছনে ধাক্কা দেয়। দ্বিতীয় বাসটি এই স্থানে পিছলে যায় এবং দমকলকর্মী ও আহত ব্যক্তিদের চাপা দেয়।’

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৯ অপরাহ্ণ | রবিবার, ২১ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar