মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওই দুঃসময়ের কথা কেউ ভুলে যাবেন না : প্রধানমন্ত্রী

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ০৬ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

ওই দুঃসময়ের কথা কেউ ভুলে যাবেন না : প্রধানমন্ত্রী

২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিএনপি-জামায়াতের আন্দোলনে অগ্নিদগ্ধ হয়ে আহত ও নিহতদের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক একজনের জীবনে কত স্বপ্ন ছিল, কত আকাঙ্ক্ষা ছিল। সেই স্বপ্ন ও আকাঙ্ক্ষাগুলো সব পুড়ে শেষ হয়ে গেছে। আমি দেশবাসীকে শুধু এটুকুই বলবো, ওই দুঃসময়ের কথা যেন কেউ ভুলে না যায়।

রবিবার (৬ নভেম্বর) রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত ‘অগ্নি সন্ত্রাসের আর্তনাদ: বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস, নৈরাজ্য ও মানবাধিকার লঙ্ঘনের খণ্ডচিত্র’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে কেউ এ ধরনের ঘটনা ঘটালে সহ্য করা হবে না। কেউ রাজনীতি করতে চায়, সুষ্ঠ রাজনীতি করুক আমাদের আপত্তি নাই। কিন্তু সাধারণ মানুষের গায়ে কেউ হাত দিলে তাদের রক্ষা নাই। এটা সহ্য করা যায় না, কোনো মানুষ সহ্য করতে পারে না। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে কেউ না ঘটাতে পারে সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, দল-মত নির্বিশেষে এদেশের প্রতিটি মানুষের স্বাধীনভাবে বাঁচার অধিকার আছে। প্রতিটি মানুষের স্বাধীনভাবে নিজের জীবন-জীবিকা করার অধিকার আছে। সেই অধিকার সংরক্ষণ করাই আমাদের দায়িত্ব। আমরা সেটাই চেষ্টা করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, ২০১৩ সালেই প্রায় তিন হাজার ৬০০ জনকে পেট্রোল বোমা মেরে তারা আহত করেছে। ২০১৪-২০১৫ সালেও একই কাজ করেছে। এটা কিরকম আন্দোলন আমি জানি না।

তিনি বলেন, যারা এ ধরনের অগ্নি-সন্ত্রাসের সাথে জড়িত তাদের বিরুদ্ধে মামলা আছে, বিচার হচ্ছে, অনেকে শাস্তি পাচ্ছে, ভবিষ্যতেও পাবে। কিন্তু যারা হুকুমদাতা তাদের কথা আপনারা ভেবে দেখেন। যারা এই ধরনের ধ্বংসাত্মক কাজ করতে পারে জানি না মানুষ কীভাবে এদের পাশে দাঁড়ায়, কীভাবে সমর্থন করে।

অনুষ্ঠানে ২০১৩-২০১৫ সালে বিএনপি-জামায়াতের আন্দোলনের সময় অগ্নিদগ্ধ হয়ে নিহতদের স্বজন এবং আহতদের অনেকে উপস্থিত ছিলেন। এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি বিভিন্ন দেশের কূটনৈতিকরাও ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৫ অপরাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar