সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ শুরুর আগেই যেভাবে রেকর্ড বইয়ে ঢুকে পড়লেন মেসি!

স্পোর্টস ডেস্ক:   |   বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

বিশ্বকাপ শুরুর আগেই যেভাবে রেকর্ড বইয়ে ঢুকে পড়লেন মেসি!

আসছে ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। এবারই প্রথম মধ্যপ্রাচ্যে হতে চলেছে বিশ্ব ফুটবলের এই মহারণ। তার আগে চোখ রাখা যাক এমন কিছু বিষয়ে, যা এবারের বিশ্বকাপে ঘটতে চলেছে।

সব থেকে তরুণ ফুটবলার: এবারের বিশ্বকাপের সব থেকে তরুণ ফুটবলার জার্মানির ইউসুফা মৌকোকো। তার জন্ম ২০০৪ সালের ২০ নভেম্বর। সে হিসেবে মৌকোকো মাত্র ১৮ বছর বয়সে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন।
সব থেকে বয়স্ক ফুটবলার: এবারের বিশ্বকাপের সব চেয়ে বেশি বয়স্ক ফুটবলার মেক্সিকোর আলফ্রেডো তালাভেরা। তার জন্ম ১৯৮২ সালের ১৮ সেপ্টেম্বর। ৪০ বছর বয়সে বিশ্বকাপ খেলতে নামবেন তিনি।
সব থেকে খর্বকায় ফুটবলার: কাতার বিশ্বকাপের সব থেকে খর্বকায় ফুটবলার মরক্কোর ইলিয়াস শায়ের। তার দৈহিক উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি।

সব থেকে দীর্ঘকায় ফুটবলার: নেদারল্যান্ডসের আন্দ্রিয়েস নোপ্পের্ত এবারের বিশ্বকাপের সব থেকে দীর্ঘকায় ফুটবলার। তার দেহের উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি।

সব থেকে বেশি ম্যাচ খেলা ফুটবলার: লিয়োনেল মেসি। ২০০৬, ২০১০, ২০১৪ ও ২০১৮, চারটি বিশ্বকাপে মোট ১৯টি ম্যাচ খেলেছেন তিনি। এবারের বিশ্বকাপে নামা কোনও ফুটবলার এত ম্যাচ খেলেননি।

সব থেকে বেশি গোল: এবারের বিশ্বকাপে যে ফুটবলাররা খেলছেন তাদের মধ্যে সব থেকে বেশি গোল করেছেন জার্মানির থমাস মুলার। বিশ্বকাপে ১০টি গোল করেছেন তিনি।

সব থেকে বেশি অ্যাসিস্ট: এই নজিরও মুলারের দখলে। জার্মানির এই ফুটবলার এখনও পর্যন্ত বিশ্বকাপে ৬টি অ্যাসিস্ট করেছেন। সূত্র: স্পোর্টিং নিউজ, টক স্পোর্টস, গেমিং ডেপুটি, দ্য গার্ডিয়ান, মিরর, স্পোর্টসকীড়া

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar