শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াইট হাউসের কাছে রহস্যজনক ট্রাক দুর্ঘটনা, মিলল নাৎসি পতাকা

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ মে ২০২৩ | প্রিন্ট  

হোয়াইট হাউসের কাছে রহস্যজনক ট্রাক দুর্ঘটনা, মিলল নাৎসি পতাকা

প্রেসিডেন্ট জো বাইডেনের বাসভবন হোয়াইট হাউসের কাছে একটি ট্রাক দুর্ঘটনার শিকার হয়েছে। এই দুর্ঘটনা ইচ্ছাকৃত বলে মনে করা হচ্ছে এবং ট্রাকের চালককে আটক করা হয়েছে। এছাড়া ট্রাকের ভেতর থেকে বেরিয়ে আসা নাৎসি পতাকা উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার (২২ মে) রাতে হোয়াইট হাউসের কাছে স্থাপিত নিরাপত্তা ব্যারিকেডে এই ঘটনা ঘটে। মঙ্গলবার (২৩ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (২২ মে) রাতে হোয়াইট হাউসের কাছে নিরাপত্তা ব্যারিকেডে দুর্ঘটনার মুখে পড়ার পর ভাড়া করা বক্স ট্রাকের চালককে আটক করেছে সিক্রেট সার্ভিসের সদস্যরা। এই দুর্ঘটনাকে ইচ্ছাকৃত বলে মনে করা হলেও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বা চলমান কোনো বিপদও নেই।

রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, সোমবার রাতে ওই ট্রাকটি হোয়াইট হাউসের মাঠ সংলগ্ন লাফায়েট স্কয়ারে নিরাপত্তা ব্যারিয়ারে দুর্ঘটনার মুখে পড়ে। পরে তদন্তকারীরা ট্রাকের ভেতর থেকে বাইরে আসা নাৎসি স্বস্তিকা পতাকা খুঁজে পান।

রয়টার্সের একজন ফটোগ্রাফার বলেছেন, দুর্ঘটনার পরে ফুটপাতে পড়ে থাকা পতাকা ও প্লাস্টিকের ব্যাগগুলো কর্মকর্তারা উদ্ধার করেন।
সিক্রেট সার্ভিসের কমিউনিকেশন চিফ অ্যান্থনি গুগলিয়েলমি টুইটারে বলেছেন, ‘চালক ইচ্ছাকৃতভাবে লাফায়েট স্কয়ারের নিরাপত্তা ব্যারিয়ারে আঘাত করেছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।’

সিক্রেট সার্ভিসের তদন্তে সহায়তায় ইউএস পার্ক পুলিশ এই ঘটনায় অভিযোগ দায়ের করবে বলেও জানিয়েছেন তিনি।

ক্রিস জাবোজি নামে দুর্ঘটনার একজন প্রত্যক্ষদর্শী সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একটি সংক্ষিপ্ত ভিডিও পোস্ট করেছেন। ওই ভিডিওতে ট্রাকটিকে ব্যারিকেডের মধ্যে চলে যেতে দেখা যাচ্ছে। ভিডিওটির সত্যতা যাচাই করেছে রয়টার্স। তিনি বলেন, একবার আঘাত করার পর ট্রাক চালক দ্বিতীয়বার তার ট্রাকটিকে দিয়ে ব্যারিয়ারে আঘাত করেন।

২৫ বছর বয়সী জাবোজি পেশায় একজন এয়ারলাইন পাইলট এবং ওয়াশিংটনে বসবাস করেন। তিনি বলেন, সবেমাত্র ন্যাশনাল মলে জগিং শেষ করে বাড়ির দিকে হাঁটতে শুরু করার পরই তিনি বিকট শব্দ শুনতে পান।

তিনি বলেন, ‘আমি পেছন ফিরে তাকালাম এবং দেখলাম ইউ-হল ভ্যানটি ব্যারিকেডের মধ্যে ধাক্কা খেয়েছে। পরে আমি আমার ফোনে ভিডিওটি ধারণ করি।’

সিক্রেট সার্ভিসের গুগলিয়েলমি তার আগের একটি টুইটে জানান, ট্রাক দুর্ঘটনায় হোয়াইট হাউস বা সিক্রেট সার্ভিসের কেউ আহত হয়নি।

তবে ঘটনার সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঠিক কোথায় ছিলেন তা স্পষ্ট নয়। রয়টার্স বলছে, সোমবার সন্ধ্যায় ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট হোয়াইট হাউসে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার কেভিন ম্যাকার্থির সঙ্গে সাক্ষাৎ করেন।

সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এক হোটেল কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, দুর্ঘটনার পর সিক্রেট সার্ভিসের অনুরোধে কাছাকাছি হে অ্যাডামস হোটেলটি খালি করা হয়। এছাড়া সিক্রেট সার্ভিস বলেছে, ওই ঘটনার পরে পার্কের চারপাশে কিছু রাস্তা এবং পথচারীদের হাঁটার পথও বন্ধ ছিল।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar