বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘কান’ নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন নওয়াজউদ্দিন

বিনোদন ডেস্ক:   |   শনিবার, ২৭ মে ২০২৩ | প্রিন্ট  

‘কান’ নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন নওয়াজউদ্দিন

৭৬তম কান ফিল্ম ভেস্টিভ্যাল অনুষ্ঠিত হচ্ছে ফ্রেঞ্চ রিভারায়। ২৭ মে এ আসরের পর্দা নামছে। এবারের আসরে অনুরাগ কাশ্যপের ‘কেনেডি’ এবং কানু বহেলের ‘আগরা’, এই দুই ভারতীয় ছবি প্রদর্শিত হয়েছে। এবার এই চলচ্চিত্র উৎসব নিয়ে বোমা ফাটালেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি।

‘কান’ নিয়ে কথা বলতে গিয়ে নওয়াজ বলেন, ‘আসলে ব্যাপারটা হলো, আপনি চাইলেই নিজের ছবিকে কানে নিয়ে যেতে পারেন। সেটা আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ছবি না হলেও চলবে। সেখানে অডিটোরিয়াম রয়েছে, যা আপনি ভাড়া করতে পারেন। মালিককে টাকা দিন, নিজে লালগালিচা বিছিয়ে দিন। তারপর নিজেদের লোকজন নিয়ে সেখানে পৌঁছে যান, ছবি তুলুন আর লোককে সিনেমাটা দেখান। ফিরে এসে বলুন, আমাদের ছবি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।’

এরপর অভিনেতা যোগ করেন, “আমি সত্যিই জানি না অর্ধেক মানুষজন কী করতে ওই ছবি উৎসবে যায়। কানে কোনো ছবি সমাদৃত হলে দর্শকমহলেও তা সাড়া ফেলবে এটা ভুল ধারণা। নিজের ছবির উদাহরণ টেনে তিনি বলেন, ‘মিস লাভলি’ কানে প্রশংসা কুড়িয়েছিল, সমালোচকেরা ভূয়সী প্রশংসা করেছিলেন কিন্তু ভারতে মুক্তি পাওয়ার পর সেটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।”

অপর এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘কানে নিজের ছবি মনোনীত হওয়াটা নিঃসন্দেহে একটা বড় পাওনা।’ সঙ্গে তিনি মনে করান কান কোনো ফ্যাশন ইভেন্ট নয়, এটি ‘মক্কা অব সিনেমা’।

কান চলচ্চিত্র উৎসবের সঙ্গে খুব ভালোভাবেই পরিচিত নওয়াজ। তার ৯টি ছবি প্রদর্শিত হয়েছে কানে। ২০১২ সালে নওয়াজের ‘মিস লাভলি’-র স্ক্রিনিং হয়েছিল বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ এই ফিল্ম ফেস্টিভ্যালে। এরপর একেএকে ‘দ্য লাঞ্চবক্স’, ‘মান্টো’, ‘মনসুন শুটআউট’-এর মতো ছবি কানের অফিসিয়াল সিলেকশনের অংশ থেকেছে।

উল্লেখ্য, নওয়াজকে শেষ দেখা গিয়েছে সুধীর মিশ্রার ‘অফওয়া’ ছবিতে। আজ শুক্রবার (২৬ মে) মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘জোগিরা সারা রা রা’। এই ছবিতে নওয়াজের নায়িকা নেহা শর্মা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৪ অপরাহ্ণ | শনিবার, ২৭ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar