সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘বার্বি’ ম্যাজিকে কাঁপছে বক্স অফিস

বিনোদন ডেস্ক:   |   সোমবার, ০৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

‘বার্বি’ ম্যাজিকে কাঁপছে বক্স অফিস

বক্স অফিসে চলছে ‘বার্বি’ ঝড়। গোলাপি তথা বার্বি ট্রেন্ডে গা ভাসিয়েছেন আট থেকে আশি। যার প্রতিফলন দেখা যাচ্ছে ছবিটির বক্স অফিস আয়ে। ইতোমধ্যে বিশ্বজুড়ে বক্স অফিসে এই ছবি ১.০৩ বিলিয়ন ডলারের ব্যবসা করে ফেলেছে। এমনটাই জানানো হয়েছে ওয়ার্নার ব্রোসের পক্ষ থেকে।

এরমধ্যেই নতুন একটি রেকর্ড গড়লেন ‘বার্বি’র পরিচালক গ্রেটা জারউইগ। তিনিই প্রথম নারী পরিচালক যার ছবি ১ বিলিয়ন ডলারের মাইলফলক স্পর্শ করল।

বার্বেনহাইমারের (বার্বি এবং ওপেনহাইমার) ক্রেজের মধ্যে ‘বার্বি’ ছবিটি একাকী এতটা ভালো ফল করবে সেটা খানিকটা অপ্রত্যাশিত ছিল বোধহয়। এবার সেই ছবি যেন নিজের একটা স্বতন্ত্র জায়গা তৈরি করে নিলো। বক্স অফিসে এই সাফল্য বিরাট হলেও মোটেই অপ্রত্যাশিত ছিল না।

এই প্রসঙ্গে কমস্কোরের সিনিয়র মিডিয়া অ্যানালিস্ট পল ডারগারাবেডিয়ান বলেন, ‘আমি এই পেশায় গত ৩০ বছর ধরে আছি। বার্বি বলুন বা বার্বেনহাইমার এই ট্রেন্ড বা ক্রেজটা একবারেই অপ্রত্যাশিত এবং অকল্পিত ছিল।’ তার মতে অতীতে কম বেশি মাত্র ৫০টি ছবিই ইনফ্লেশনের কারণে ১ বিলিয়ন ডলারের গণ্ডি ছুঁতে পেরেছে।

‘বার্বি’ ছবিটির ডিস্ট্রিবিউশনের দায়িত্বে ছিল ওয়ার্নার ব্রোস। বিশ্বজুড়ে এই ছবির এই বিপুল সাফল্যের নেপথ্যে রয়েছে কিছু বড় বড় মার্কেটে এই ছবিটিকে ঘিরে উন্মাদনা। এর মধ্যে অবশ্যই আছে ইংল্যান্ড, মেক্সিকো এবং অস্ট্রেলিয়া। যেদিন থেকে সেখানকার বক্স অফিসে ছবিটি মুক্তি পেয়েছে সেদিন থেকে সবচেয়ে বেশি ব্যবসা করেছে। এমনটাই বক্স অফিস ট্র্যাকিং সাইট মজোর পক্ষ থেকে জানানো হয়েছে।

বিশ্বের দ্বিতীয় সবচেয়ে বড় বাজার, চীনেও এই ছবি দারুণ ব্যবসা করেছে। ‘ট্রানস্ফর্মারস’, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’, মার্ভেলের সুপারহিরো মুভির দারুণ চাহিদা আছে চীনে। অন্যদিকে ‘বার্বি’ সেখানে এতো সাড়া পেল কারণ এটি একটি জনপ্রিয় খেলনা বলে, এমনটাই মনে করেন সেন্টার ফর চাইনিজ স্টাডিজের ডিরেক্টর মাইকেল বেরি।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৪ অপরাহ্ণ | সোমবার, ০৭ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar