সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এক রাতে মায়ের গয়নাও বিক্রি করতে হয় : ফারাহ খান

বিনোদন ডেস্ক:   |   মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট  

এক রাতে মায়ের গয়নাও বিক্রি করতে হয় : ফারাহ খান

বলিউডের প্রভাবশালী কোরিওগ্রাফার ও পরিচালক ফারাহ খান। একাধিক সুপারহিট সিনেমা নির্মাণ থেকে রিয়েলিটি শো-এর বিচারক কিংবা সঞ্চালকের ভূমিকাতেও কাজ করেছেন তিনি। সম্প্রতি একটি প্রডকাস্ট শো-তে ফারাহ জানিয়েছেন, বর্তমান অবস্থানে উঠে আসার আগে কতটা কষ্টে দিন পার করতে হয়েছে তাকে।

ফারাহর বাবা কামরান খান ছিলেন একজন চলচ্চিত্র নির্মাতা, যিনি বেশ কিছু সিনেমা নির্মাণ করেছেন। তবে এই পরিচালকের তৈরিকৃত একটি সিনেমা ফ্লপ হওয়ার কারণে রাতারাতি পথে বসতে হয় পুরো পরিবারকে।

সেই ঘটনার কথা উল্লেখ করে ফারাহ বলেন, ‘আমরা রাতারাতি ব্যর্থতা দেখেছি। ছবিটি শুক্রবার মুক্তি পেয়ে শনিবারের মধ্যেই তা চলে আসে প্রেক্ষাগৃহের বাইরে। রবিবার আমরা সর্বস্বান্ত। বাবা সেই ছবির জন্য মায়ের গয়না বন্ধক রেখেছিলেন, কারণ তিনি নিশ্চিত ছিলেন যে ছবিটি ভালো চলবে। কিন্তু সেটি হয়নি।’

এই ঘটনার প্রভাব পড়েছিল বাবার ব্যক্তিগত জীবনেও। ওই ছবির পর থেকে মারা যাওয়ার আগপর্যন্ত প্রায় ১৩ বছর তার হাতে কোনও কাজ ছিল না। সিনেমার ব্যর্থতায় একপর্যায়ে বাবা মদ খাওয়া শুরু করেন- যোগ করেন ফারাহ।

সেই সময়ের কষ্টের কথা স্মরণ করে এই কোরিওগ্রাফার বলেন, ‘আমাদের বাড়িতে কিছুই ছিল না। আমরা ঘরের দরজা খোলা রেখে ঘুমাতাম, যাতে কেউ এলে কিছু দিয়ে যায়। কারণ নিয়ে যাওয়ার মতো কিছুই ছিল না। আজ যখন নিজের বিলাসবহুল বাড়ি দেখি, তখন বিশ্বাস করতে পারি না যে এটা আমারই বাড়ি।’

ক্যারিয়ারে ‘ওম শান্তি ওম’, ‘ম্যায় হুঁ না’র মতো ছবি ভক্তদের উপহার দিয়েছেন ফারাহ। কাজ করেছেন শাহরুখ খান, দীপিকা পাডুকোন থেকে শুরু করে বলিউডের সব বড় বড় তারকাদের সঙ্গে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar