বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৯% মুসলিম আমেরিকান বাইডেনের প্রতি অসন্তুষ্ট

বিশেষ সংবাদদাতা   |   শুক্রবার, ০৮ জুলাই ২০২২ | প্রিন্ট  

৪৯% মুসলিম আমেরিকান বাইডেনের প্রতি অসন্তুষ্ট

যুক্তরাষ্ট্রে মুসলমানদের অধিকার ও মর্যাদা নিয়ে সবচেয়ে বড় সংগঠন ‘দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স’ তথা কেয়ারের সর্বশেষ এক জরিপে প্রেসিডেন্ট বাইডেনের কর্মকান্ডে মাত্র ২৮% সন্তোষ প্রকাশ করেছেন।

অসন্তুষ্ট মুসলিম আমেরিকানের হার হচ্ছে ৪৯%। গর্ভপাত, বন্দুক নিয়ন্ত্রণ, অর্থনীতি এবং আসন্ন মধ্যবর্তী নির্বাচন ইস্যুতে এ জরিপ চালানো হয় বলে ৬ জুলাই এক সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। এ অবস্থায়ও মুসলিম আমেরিকান ভোটারের ৫৯% মধ্যবর্তী নির্বাচনে ডেমক্র্যাটদেরকেই ভোট দেবেন বলে জরিপে উদঘাটিত হয়েছে।

কেয়ারের ডেপুটি ডাইরেক্টর আহমেদ মিশেল এ জরিপ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বলেছেন, বর্তমান সময়ের রাজনীতি-অর্থনীতি-সমাজনীতি ইত্যাদি পরিস্থিতির সঙ্গে মুসলিম আমেরিকানরা ঘনিষ্ঠভাবে জড়িত বলে প্রমাণিত হয়েছে এই জরিপে। আন্তর্জাতিক মানবাধিকার, ধর্মীয় স্বাধীনতাসহ চলমান ইস্যুতেও তারা সজাগ-যা অবশ্যই একটি ইতিবাচক ব্যাপার। জরিপে অংশগ্রহণকারীগণের ৯১.২% বলেছেন যে, তারা নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনে ব্যালটযুদ্ধে অংশ নেবেন।

ডেমক্র্যাটিক পার্টির প্রার্থীকে ভোট দানের কথা জানিয়েছেন ৫৯%। অপরদিকে রিপাবলিকান পার্টিতে ভোট দেবেন বলে উল্লেখ করেছে ১০.৫%। ৯.১% দল-নিরপেক্ষ প্রার্থীকে ভোট দেয়ার কথা জানিয়েছেন। ১৫.১% এখনো সিদ্ধান্তহীনতায় রয়েছেন। জরিপে অংশগ্রহণকারীগণের ৭৮% কংগ্রেসের গতিবিধিতে অসন্তোষ প্রকাশ করেছেন। মাত্র ৭.৮% চলমান পরিস্থিতিতে কংগ্রেসের ভ‚মিকার প্রশংসা করেছেন। ৬৬.৯% মুসলমানই প্রত্যাশা করছেন যে, মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের উভয়কক্ষের আধিপত্য ডেমক্র্যাটদের কাছে আসা উচিত। ৯৪% এর অভিমত হচ্ছে রিপাবলিকান পার্টি মুসলমানদের প্রতি সদয় নয়।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ জুলাই ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar