বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার বাংলাদেশের সিনেমায় পাওলি

বিনোদন ডেস্ক:   |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | প্রিন্ট  

আবার বাংলাদেশের সিনেমায় পাওলি

নির্মাতা ফাখরুল আরেফিন খানের প্রথম ছবি ‘ভুবন মাঝি’তে দেখা গিয়েছিল পশ্চিম বাংলার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে। এরপর পশ্চিমবঙ্গের আরেক বরেণ্য অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে নির্মাণ করেন ‘গণ্ডি’ এবং ‘জেকে ১৯৭১’ নামের দুটো সিনেমা। এবার নিজের চতুর্থ সিনেমার কাজ শুরু করেছেন এই নির্মাতা। নাম ‘নীল জোছনা’। সরকারি অনুদানের এই সিনেমাটি নির্মিত হয়েছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে। এবার আরেফিনের সিনেমায় অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী পাওলি দাম। তাকে দেখা যাবে সিনেমার প্রধান নারী চরিত্র লায়লার ভূমিকায়। গত বুধবার কলকাতার ডিকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন নির্মাতা। সিনেমায় পাওলির বিপরীতে কে থাকছেন তা এখনো চূড়ান্ত হয়নি। নির্মাতা জানিয়েছেন, পাওলির বিপরীতে দেশের একজন অভিনয়শিল্পীকে তিনি নির্বাচিত করবেন।
পাওলি বলেন, গত বছর নির্মাতা ফাখরুল আরেফিন খান আমার সঙ্গে এই সিনেমা নিয়ে যোগাযোগ করেন। গল্পটি আমার দারুণ লেগেছে। সত্যি বলতে কী প্যারালাল ইউনিভার্স নিয়ে বাংলায় কাজ হয়নি বললেই চলে। হলিউডে কিছু কাজ হয়েছে। যেগুলোর মধ্যে রয়েছে ক্রিস্টোফার নোলানের ইন্টারেস্টলার, ইনসেপশনের উদাহরণ দেয়া যেতে পারে। নির্মাতা ফাখরুল আরেফিন খান বলেন, ‘নীল জোছনা’ সিনেমার কাজ শুরু করেছিলাম প্রায় ৬ বছর আগে। সেই ২০১৮ সালের শেষের দিকে।
প্যারাসাইকোলজি নিয়ে আমার ধারণা এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি। আর সে কারণেই যখন আমি মোশতাক আহমেদের উপন্যাসটি পড়ি, তখনই চিন্তা করি সিনেমা বানানোর এরপর ২০১৯ সালে করোনা এবং আমার ‘জেকে ১৯৭১’ সিনেমার কারণে কাজটি বন্ধ ছিল। এরপর আবারো গত বছরের শুরু থেকে কাজটি শুরু করি। নির্মাতা জানান, ‘নীল জোছনা’ সিনেমার দৃশ্যধারণ শুরু হবে আগামী মাসের শেষদিকে, একটানা জুলাই মাসের শেষ সপ্তাহ পর্যন্ত চলবে। পাওলি সর্বশেষ শাকিব খানের বিপরীতে বাংলাদেশের সিনেমা ‘সত্তা’তে কাজ করেছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar