সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আমি আমার নিজের সঙ্গেই সম্পর্কে আছি : করণ জোহর

বিনোদন ডেস্ক:   |   সোমবার, ২৭ মে ২০২৪ | প্রিন্ট  

আমি আমার নিজের সঙ্গেই সম্পর্কে আছি : করণ জোহর

বলিউডের বিশিষ্ট প্রযোজক-পরিচালক করণ জোহর। গত ২৫ মে ৫২ বছরে পা রেখেছেন তিনি। বলিউডের প্রেম জাগানো রোম্যান্টিক যত সিনেমা রয়েছে, তার বেশিরভাই করণ জোহরের।

বক্স অফিসে হিট করা ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গম’, ‘কাভি আলবিদা না কেহনা’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ এর মত রোমান্টিক সিনেমাগুলোর পরিচালক এই করণ।

কিন্তু বাস্তবে প্রেম আসেনি এই পরিচালকের জীবনে। কেন কোনো সম্পর্কে জড়াননি, সে বিষয়েই খোলামেলা কথা বলেছেন নিজের আত্মজীবনীতে।

করণের যশ ও রুহি নামে দুটি সন্তান থাকলেও বিয়ে করেননি তিনি। স্ত্রী ছাড়াই সারোগেসি প্রক্রিয়া অর্থাৎ একজন নারীর গর্ভে অন্য দম্পতির সন্তান ধারণের মাধ্যমে দুই সন্তানের বাবা হয়েছেন এই পরিচালক।

করণ যে কখনোই বিয়ে করবেন না, তা নিশ্চিত করে ২০১৮ সালে এক গণমাধ্যমে পরিস্কার জানিয়ে দেন এই পরিচালক। এরই মধ্যে সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ‘সমকামিতা আইন এখন দেশে বেশি গ্রহণযোগ্য হওয়ায় বিয়ে করার কথা ভাবছেন কিনা’ প্রশ্নের জবাব দিয়েছেন তিনি।

যেখানে করণ বলেন, ‘ওরা এখন অনেক দেরি করে ফেলেছে। অনেক দেরি। ৪৬ বছর বয়সে আমি কোনো সম্পর্কে থাকতে পারি না। আমি নিন্দুক হিসেবে এ কথা বলছি না, এটা বাস্তব কথা। আমি আমার সময়কে কেবল আমার কাজের সাথে এবং পরিবারের সাথে ভাগ করে নিতে চাই। সবশেষে বলতে পারি, আমি নিজের সঙ্গেই একটা সম্পর্কে আছি।’

করণের আত্মজীবনী ‘দ্য আনস্যুটেবল বয়’- শিরোনামের বইয়ে খোলামেলা আলোচনা করেছেন করণ। যেখানে তিনি বলেন, ‘আমার সেক্সুয়াল ওরিয়েন্টেশন কী, তা সকলেই জানেন। ওটা নিয়ে আর জলঘোলার প্রয়োজন নেই। যদি আমাকে বলতে হয়, তাহলে খোলাখুলি আমি ওই তিন অক্ষরের শব্দটি উচ্চারণ করব না। কারণ, আমি এমন একটি দেশে বাস করি, যেখানে ওই শব্দটি বললে জেলও হতে পারে। ঠিক সেই কারণেই, আমি ওই তিন অক্ষরের শব্দটি উচ্চারণ করছি না। তিন অক্ষরের শব্দটি সকলেই জানেন আমার সম্পর্কে।’

সেখানে তিনি আরও জানান, ২৬ বছর বয়সে তিনি প্রথম যৌন সম্পর্কে লিপ্ত হলেও মাত্র ১২ বছর বয়সে এই অভিজ্ঞতা হয় তার। যেটা তার জন্য মোটেও সুখকর ছিল না।

করণ জানান, ‘অনেকে ভাবেন আমি হয়ত পৃথিবীর যতরকমের যৌনতা হয়, সবই উপভোগ করি। না ভাই। আমি ওরকম নই। আমার কাছে, সেক্স খুবই ব্যক্তিগত একটি বিষয়। খুব অন্তরঙ্গ না হলে, তা সম্ভব নয়। আমি যে কোনও লোকের সঙ্গে যখন তখন সেক্স করতে পারি না। আমাকে নিয়ে প্রচুর রটনা আছে। শুনতে পাই। আমার যৌন প্রবৃত্তি নিয়ে প্রচুর গল্প-রটনা রয়ছে’।

তবে খুব কমই নিজের প্রেম জীবন নিয়ে সরাসরি আলোচনা করেছেন করণ। এ দিল হ্যায় মুশকিল ছবিটি তার ব্যক্তিগত জীবন থেকে অনুপ্রাণিত হয়ে গল্পটি সাজানো হয়েছে। সেই সিনেমা ঘিরে নিজের মুখে করণ জানিয়েছেন তার একতরফা ভালোবাসার কথা।

প্রসঙ্গত, ২০১৭ সালে সারোগেসির মাধ্যমে যমজ সন্তান যশ এবং রুহিকে স্বাগত জানিয়েছিলেন করণ। তিনি তার ছেলের নাম রেখেছিলেন তার পিতা প্রযোজক যশ জোহরের নামে, যিনি ২০০৪ সালে ক্যান্সারে মারা যান। করণ তার যমজ সন্তান এবং মা হিরু জোহরের সাথে মুম্বাইয়ে থাকেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৯ অপরাহ্ণ | সোমবার, ২৭ মে ২০২৪

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar