শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থ পাচার মামলা

গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ০৫ জুন ২০২২ | প্রিন্ট  

গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

অর্থ পাচারের এক মামলায় গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। একইসঙ্গে তার বড় ছেলে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজও গ্রেপ্তার হওয়ার ঝুঁকিতে রয়েছেন। বহুল আলোচিত চিনি দুর্নীতি ও অর্থ পাচার মামলায় তাদের দু’জনকে গ্রেপ্তার করার ইচ্ছা পোষণ করেছেন দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সির (এফআইএ) কর্মকর্তারা। ৪ জুন মামলার শুনানিতে বিচারক ইজাজ হাসান আওয়ানের কাছে এ আবেদন করেন তারা। খবর ডনের

এদিন আদালত শাহবাজ ও হামজার জামিনের মেয়াদ বাড়ালেও মামলার অন্যতম আসামি শাহবাজের ছোট ছেলে সুলেমান শাহবাজসহ অপর দুই আসামি তারিক নাকভি ও মালিক মাকসুদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মামলার অভিযোগে বলা আছে, পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালে আখ ক্রয়, চিনি উৎপাদন ও বিপণন প্রক্রিয়ায় অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে হাজার কোটি রুপি লোপাট করেছেন শাহবাজ শরিফ, তার দুই ছেলে ও এজাহারভুক্ত অন্য আসামিরা। সর্বমোট ১ হাজার ৬০০ কোটি পাকিস্তানি রুপি বিদেশে পাচারের অভিযোগ রয়েছে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে। এ বিষয়ে ২০২০ সালে লাহোরের বিশেষ আদালতে মামলা করে এফআইএ।

শাহবাজ শরিফ অবশ্য বরাবরই তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে আসছেন। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে পাকিস্তানে রাজনীতি ও নির্বাচন করার অধিকার হারাবেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩০ অপরাহ্ণ | রবিবার, ০৫ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar