রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অক্ষয়ের কানাডার নাগরিকত্ব নেয়ার নেপথ্যে

বিনোদন ডেস্ক:   |   সোমবার, ১৫ আগস্ট ২০২২ | প্রিন্ট  

অক্ষয়ের কানাডার নাগরিকত্ব নেয়ার নেপথ্যে

গেল কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়াতে ট্রল করা হচ্ছে অক্ষয় কুমারকে। সোশ্যাল মিডিয়াতে তাকে কানাডা কুমার নাম দিয়ে ট্রল করা হচ্ছে। অক্ষয় কুমারের কানাডার নাগরিকত্ব ঘিরে এই ট্রলের সূত্রপাত।

আগ্রহীদের কেউ কেউ আবার তার সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা রক্ষা বন্ধন বয়কটের ডাক দিয়েও বসেন। তাদের যুক্তি হলো- অক্ষয় কুমার যেহেতু কানাডার নাগরিক তাই ভারতে তার ছবি বয়কট করা উচিত।
এসব নিয়ে এবার মুখ খুলেছেন অক্ষয় কুমার। সত্যিই কি কানাডার নাগরিকত্ব নিয়েছিলেন তিনি? অক্ষয় স্বীকার করেছেন যে, তিনি কানাডার নাগরিকত্ব নিয়েছিলেন, এমনকি এখনও তার কানাডার পাসপোর্ট রয়েছে। বেশ কয়েক বছর আগে কানাডার নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন অক্ষয়। বিনা বাধাতেই সেই নাগরিকত্ব পেয়ে যান।

এরপর প্রশ্ন ওঠে তিনি যদি কানাডার নাগরিক হয়ে থাকেন তাহলে কোন দেশে কর প্রদান করেন? কানাডায় কর দেওয়ার অধিকার রয়েছে অক্ষয়ের তবে তিনি কর দেন ভারতেই। এমনকি বেশ কয়েকবছর সর্বোচ্চ করদাতার সম্মানও পেয়েছেন তিনি। ভারত সরকারের পক্ষ থেকে তাকে দেওয়া হয়েছে সার্টিফিকেট।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অক্ষয় কুমার বলেন, কয়েক বছর আগে পরপর আমার ১৪-১৫টি সিনেমা ফ্লপ করে বক্স অফিসে। কোনো ছবিই ব্যবসা করতে পারছিল না। সেই সময় সিনেমা ছেড়ে অন্য পেশায় যাওয়ার কথা ভাবি। তখন কানাডায় বসবাসকারী আমার এক বন্ধু আমায় বলে যে কানাডার নাগরিকত্ব নিয়ে সেখানে নতুন ব্যবসা চালু করতে পারো। তার কথা মতো নাগরিকত্বের জন্য আবেদন করি। খুব তাড়াতাড়িই কানাডার নাগরিকত্ব পেয়ে যাই। ব্যাস!

তিনি আরও বলেন, ভারতের প্রচুর মানুষ কানাডায় গিয়ে কাজ করছে। অনেকেই সেখানে নাগরিকত্ব নিয়ে ব্যবসা করছে। তারা সবাই এখনও ভারতীয়। আমি ওখানে নাগরিকত্ব পাওয়ার পর এখানে কয়েকটা ছবি হিট হয়ে যায়। তারপর আমি এখানেই থেকে যাই। আসলে সবটাই ভাগ্য। আমার কাছে দু’দেশেই কর দেওয়ার অপশন আছে কিন্তু আমি এই দেশেই কর দিই। অনেকেই আমার নাগরিকত্ব নিয়ে কথা বলে, আমাকে কানাডা কুমার বলে। আমি খুব একটা সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ নই। তবে আমি মনে প্রাণে ভারতীয়।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৯ অপরাহ্ণ | সোমবার, ১৫ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar