মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দিন : দ্য ডে’র বাজেট ১০০ নয় ৪ কোটি টাকা!

বিনোদন ডেস্ক:   |   মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২ | প্রিন্ট  

‘দিন : দ্য ডে’র বাজেট ১০০ নয় ৪ কোটি টাকা!

গত কোরবানির ঈদে মুক্তি পায় ব্যবসায়ী ও চিত্রনায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন: দ্য ডে’। এরপরই সিনেমাটি নিয়ে দর্শকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সিনেমার কারণে যতটা না আলোচনায় ছিল এটি, তার চেয়ে বেশি ছিল অনন্ত জলিল ও তার স্ত্রী-নায়িকা বর্ষার নানান মন্তব্যের কারণে। এছাড়া শুরু থেকেই অনন্ত দাবি করে আসছিলেন এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকা। সেটি নিয়েও অনেকে প্রশ্ন তুলেছিলেন।

তবে চুক্তিপত্রে সিনেমাটির বাজেট হিসেবে উল্লেখ আছে ৫ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ৭৫ লাখ টাকা। যা ২০১৮ সালে হওয়া চুক্তিতে উল্লেখ রয়েছে। সিনেমাটির বাজেটের চুক্তিপত্রটি নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন ‘দিন: দ্য ডে’ সিনেমার ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।

সোমবার (২২ আগস্ট) রাতে ইনস্টাগ্রামে বাংলায় তার দ্বিতীয় বিবৃতি এবং চুক্তিপত্র প্রকাশ করেন ‘দিন: দ্য ডে’র ইরানি পরিচালক। চুক্তিপত্রে সিনেমার সর্বমোট বাজেটের অর্থ ৬টি কিস্তিতে জমজমকে পরিশোধের কথা অনন্ত জলিলের। কিন্তু অনন্তের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভিযোগ তুলেছেন তিনি।

বিষয়টি নিয়ে অনন্ত জলিল বলেন, সেই পরিচালক (মুর্তজা অতাশ জমজম) তো বাংলায় লিখতে পারে না। বাংলাদেশ থেকে কেউ তাকে পরিচালনা করছে। তারা চাচ্ছেন আমি যেন এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে না থাকি। আর সিনেমা না বানাই, তাদের কথায় সরে যাই। আমাকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। আমি পরিচালকের সঙ্গে কথা বলে তারপর বিস্তারিত জানাব।

এদিকে, চারদিন আগেই নির্মাতা জমজম ইনস্টাগ্রামে আরেক পোস্টে জানান, তিনি ও অনন্ত যে পরিকল্পনা করেছিলেন তা ভেঙেছেন অনন্ত। ইরান ও বাংলাদেশের আদালতে অনন্তর বিরুদ্ধে মামলা করবেন বলেও জানান এই নির্মাতা।

উল্লেখ্য, বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘দিন-দ্য ডে’। এতে নায়ক-নায়িকা হিসেবে অভিনয় করেছেন অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষা। এছাড়াও আছেন বাংলাদেশ ও ইরানের অনেক অভিনয়শিল্পী।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar