বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ম নিয়ে কখনোই আলাদা করে কিছু ভাবিনি: শাহরুখ খান

বিনোদন ডেস্ক:   |   শনিবার, ২৭ আগস্ট ২০২২ | প্রিন্ট  

ধর্ম নিয়ে কখনোই আলাদা করে কিছু ভাবিনি: শাহরুখ খান

বলিউডে একের পর এক সিনেমা বয়কটের ডাক দিচ্ছে হিন্দুত্ববাদীরা। আমির খানের ‘লাল সিং চাড্ডা’র পর কিছুদিন আগে শাহরুখ খানের ‘পাঠান’ বয়কটের ডাক দিয়েছে তারা। এই সিনেমা দেখতে সনাতনীদের বারণ করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গুরুভাই সাধু দেবনাথ। খবর হিন্দুস্তান টাইমস

প্রশ্ন উঠেছে তবে কি মুসলিম অভিনেতা হবার কারণে ভবিষ্যতে আবারও বয়কটের মুখে পড়তে হবে খানদের? ধর্ম কি এতটাই প্রভাব রাখে তারকাদের জীবনে? যখন এমন প্রশ্ন উঁকি দেয় মানুষের মনে, তখন আরেকটি প্রশ্নও চলে আসে সামনে। সেটি হচ্ছে, বলিউডে শাহরুখ খানের ধর্ম নিয়ে মতবাদ কি? সম্প্রতি উঁকি দেয়া এই প্রশ্নের জবাব কিন্তু শাহরুখ দিয়ে রেখেছিলেন আরো ১৩ বছর আগে!

২০০৯ সালে একটি ইভেন্টে শাহরুখকে প্রশ্ন করা হয়েছিল, তিনি যে সম্মান ও ভালোবাসা পাচ্ছেন, যদি তার নাম অন্য কিছু হত (হিন্দু ধর্মাবলম্বী) তাহলে এটা কি তার জীবনে আরও বেশি প্রভাব ফেলত কিনা?

জবাবে শাহরুখ বলেছিলেন, ‘আমার তো মনে হয় না কোনো পার্থক্য থাকত। অন্তত আমার কখনও এরকম মনে হয়নি নিজের কাজ করার সময়। ধর্ম নিয়ে কোনো আলাদা কিছু ভাবিনি ভারতের মতো অসাধারণ দেশে। আমার তো এটা শুনলেও খুব অবাক লাগে। আর তাছাড়া শিল্প এসব বিভেদ অতিক্রম করে যায়। কারণ মানুষ শুধু ভালোটা বা ভালো অভিনেতাকে বেছে নেন, সেখানে ধর্মের কথা তাঁদের মাথাতেও থাকে না। তাই আমাকে যেই নামেই ডাকা হোক, আমার মিষ্টত্ব একই থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২১ অপরাহ্ণ | শনিবার, ২৭ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar