সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৬৭তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস : সেরা অভিনেতা রণবীর, অভিনেত্রী কৃতি

বিনোদন ডেস্ক:   |   বুধবার, ৩১ আগস্ট ২০২২ | প্রিন্ট  

৬৭তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস :  সেরা অভিনেতা রণবীর, অভিনেত্রী কৃতি

৬৭তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস ২০২২’র আসরে বাজিমাত করেছে ‘শেরশাহ’, ‘সরদার উদম’ ও ‘মিমি’ এই তিনটি মুভি। এবারের আসরের বেশিরভাগ পুরস্কারই গেছে এই তিনটি ছবির ঝুলিতে। খবর হিন্দুস্তান টাইমস।

সেরা ছবি, সেরা পরিচালক, সেরা মিউজিক অ্যালবামের পুরস্কার পেয়েছে শেরশাহ। ছবিটিতে গান গেয়ে গেয়ে সেরা গায়িকা ও গায়কের পুরস্কার পেয়েছেন আসিস কৌর ( রাতাঁ লম্বিয়া) ও বি প্রাক (মন ভরেয়া ২.০)। সেরা সম্পাদনা ও সেরা অ্যাকশন বিভাগেও পুরস্কার জিতেছে শেরশাহ।

এবারের আসরে সেরা অভিনেতা-অভিনেত্রী নির্বাচিত হয়েছেন রণবীর সিং (এইটি থ্রি), কৃতি শ্যানন (মিমি)।

সমালোচকদের বিচারে সেরা অভিনেতা-অভিনেত্রী হয়েছেন ‘সর্দার উধম’ ছবির জন্য ভিকি কৌশল ও ‘শেরনি’ ছবির জন্য বিদ্যা বালান। মিমি ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেতা হয়েছেন পঙ্কজ ত্রিপাঠী ও সেরা পার্শ্ব অভিনেত্রী নির্বাচিত হয়েছেন সাই তামহাকর। আজীবন সম্মাননা দেওয়া হয়েছে সুভাষ ঘাইকে।

সমালোচকদের বিচারে সেরা ছবি ‘সর্দার উধম’। সেরা আবহ সঙ্গীত, সেরা পোশাক, সেরা প্রোডাকশন ডিজাইন, সেরা সাউন্ড ডিজাইন, সেরা ভিএফএক্স, সেরা স্ক্রিনপ্লে বিভাগেও সেরার পুরস্কার পেয়েছে ছবিটি।

সেরা গল্প ও সেরা মৌলিক গল্পের পুরস্কার পেয়েছে ‘চণ্ডীগড় করে আশিকি’ (অভিষেক কাপূর, সুপ্রতীক সেন ও তুষার পরঞ্জপে)। ‘সন্দীপ অউর পিঙ্কি ফরার’ ছবির জন্য সেরা সংলাপের পুরস্কার পেয়েছেন দিবাকর বন্দ্যোপাধ্যায়, বরুণ গ্রোভার।

সেরা অভিষেক (অভিনেতা) ‘৯৯ সংস’-এর জন্য এহান ভট্ট ও সেরা অভিষেক (অভিনেত্রী) – ‘বান্টি অউর বাবলি ২’ ছবির জন্য শর্বরী বাগ। সেরা ডেবিউ (পরিচালক) – ‘রামপ্রসাদ কি তেহরভি’ ছবির জন্য সীমা পাহওয়া। সেরা লিরিক্স – ‘৮৩’ ছবির ‘লেহরা দো’ গানের ডন্য কৌসর মুনির। সেরা কোরিওগ্রাফি – ‘আতরঙ্গি রে’ ছবির ‘চকা চক’ গানের জন্য বিজয় গঙ্গোপাধ্যায়।

 

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৬ অপরাহ্ণ | বুধবার, ৩১ আগস্ট ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar