বুধবার ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কর ফাঁকির অভিযোগ : পপ তারকা শাকিরার বিচার শুরুর নির্দেশ দিল স্প্যানিশ আদালত

বিনোদন ডেস্ক:   |   বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট  

কর ফাঁকির অভিযোগ : পপ তারকা শাকিরার বিচার শুরুর নির্দেশ দিল স্প্যানিশ আদালত

কর ফাঁকির অভিযোগে কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিচারের অনুমোদন দিয়েছে স্পেনের একটি আদালত। খবর এবিসি নিউজ।

শাকিরার বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ এনেছেন স্প্যানিশ প্রসিকিউটররা। কর ফাঁকির জন্য দোষী প্রমাণিত হলে শাকিরার আট বছরের কারাদণ্ড এবং বিপুল অঙ্কের জরিমানা চাইছেন প্রসিকিউটররা।

৪৫ বছর বয়সী শাকিরা বারবার বলে আসছেন তিনি কোনো অন্যায় করেননি এবং বিচার এড়াতে কর্তৃপক্ষের সাথে চুক্তির প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন তিনি। তার পাবলিক রিলেশন ফার্ম বলছে, তিনি ইতোমধ্যে তার সমস্ত পাওনা এবং অতিরিক্ত ৩০ লাখ ইউরো সুদ পরিশোধ করেছেন।

বার্সেলোনার কাছে এসপ্লুগেস ডি লব্রেগাত শহরের আদালত বলছে শাকিরাকে কর জালিয়াতির ছয়টি অভিযোগের মুখোমুখি হতে হবে। বিচার শুরুর তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

২০১২ থেকে ২০১৪— তিন বছরে শাকিরা ২০০ দিনের বেশি সময় স্পেনে থেকেছেন। বার্সেলোনার প্রসিকিউটররা বলছেন, এ কারণে তার স্পেনে কর দেওয়া ছিল।

শাকিরার পুরো নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোল। ফুটবলার জেরার্ড পিকের সাথে সম্পর্কে জড়ানোর পর লম্বা একটা সময় তিনি স্পেনে কাটিয়েছেন। এই যুগলের দুটি সন্তান রয়েছে। শাকিরা ও পিকে কিছুদিন আগে তাদের ১১ বছরের সম্পর্কে ইতি টেনেছেন।

করের পুরো টাকা পরিশোধ না করার জন্য এর আগে স্পেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো ফুটবলারদের বিষয়েও কঠোর হয়েছিল। কর ফাঁকির অভিযোগে তারা দোষী সাব্যস্তও হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত উভয়ই কারাদণ্ডাদেশ এড়াতে পেরেছেন। কারণ এ সংক্রান্ত অপরাধের জন্য স্পেনে বিধান রয়েছে যাতে বলা হয়- প্রথমবারের অপরাধের জন্য দুই বছরের কম মেয়াদে সাজা মওকুফ করতে পারেন বিচারক।

 

Facebook Comments Box
advertisement

Posted ১২:১৫ অপরাহ্ণ | বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar