সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হিন্দুত্ববাদীদের রোষানলে অভিনেতা আমির খান

বিনোদন ডেস্ক:   |   শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

হিন্দুত্ববাদীদের রোষানলে অভিনেতা আমির খান

হিন্দুত্ববাদীদের রোষানলে পড়েছেন বলিউড অভিনেতা আমির খান। সামাজিক যোগাযোগমাধ্যমে আসছে একের পর এক আক্রমণ, কটাক্ষ ও হুমকি। এমনকি মন্ত্রীর রোষানলে পড়তে হলো অভিনেতাকে। একটি বিজ্ঞাপনে অভিনয়ের পরিপ্রেক্ষিতে এ রোষানলে পড়েন তিনি।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা যায়, হিন্দুদের ধর্মীয় আবেগে আঘাতের অভিযোগ উঠেছে আমিরের বিরুদ্ধে। বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের কোনো অধিকার নেই আমির খানের। এমন বিজ্ঞাপনে কাজ না করতে আমিরের প্রতি আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি মুক্তি পেয়েছে ভারতের একটি ব্যাংকের বিজ্ঞাপন, যেখানে দম্পতির ভূমিকায় দেখা যায় আমির খান ও কিয়ারা আদভানিকে। আপত্তি এই বিজ্ঞাপনের কনটেন্ট নিয়ে। এতে দেখা গেছে, কনের গৃহপ্রবেশের সময় আমিরের প্রশ্ন, ‘এই ঘরে কে আগে পা রাখবে?’ কিয়ারার পাল্টা প্রশ্ন ‘এখানে নতুন কে?’ উত্তরে অভিনেতার জবাব, ‘আমিই তো নতুন…’ এর পরই আমিরকে দেখা যায় ঘরে প্রবেশ করতে। নতুন জামাইকে স্বাগত জানানো হয় কনের বাড়ির পক্ষ থেকে।

বিজ্ঞাপনের এই অংশে নেপথ্য কণ্ঠে শোনা যায়, ‘দীর্ঘদিন ধরে যে প্রথা চলছে, সেটাই চলতে থাকে। কেন এমনটা হয়? আর সে কারণেই ব্যাংকের সমস্ত নিয়ম নিয়ে প্রশ্ন তুলবেন, যাতে আপনারা সেরা পরিষেবাটাই পান।’

এই বিজ্ঞাপন প্রচারের পর আমিরকে তুলোধুনা করছেন ভারতের হিন্দুত্ববাদীরা। প্রথমে প্রশ্ন তুলেছেন বিতর্কিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। নির্মাতাদের মূর্খ পর্যন্ত বলতে ছাড়েননি তিনি। এর পরই আমিরকে নিয়ে তোপ দাগেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে আমিরকে নিয়ে ট্রল করছেন। কেউ আবার বয়কটেরও ডাক দিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar