শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার সিনেমার ‘হিরো’ জাহ্নবী!

বিনোদন ডেস্ক:   |   বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট  

এবার সিনেমার ‘হিরো’ জাহ্নবী!

স্বজনপোষণের দায়ে বরাবরই অভিযুক্ত তিনি। বাবার টাকায় সিনেমা পাচ্ছেন নিত্য এমন অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। নিজেকে প্রমাণ করতে মরিয়া এই নায়িকা প্রথা ভেঙে নাম লেখাচ্ছেন নারীপ্রধান সিনেমায়। তারপরও যখন প্রশ্ন শোনেন, এই সিনেমায় হিরো কে? তখন নিজের উত্তরটাও জানিয়ে দেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। খবর আনন্দবাজার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘ধড়ক’ অভিনেত্রী বললেন, “আমি এমন দুটো সিনেমা করেছি, যেখানে প্রধান চরিত্র নারী। আমি সেই ভূমিকায় অভিনয় করেছি। প্রত্যেকবার আমি এগুলো নিয়ে কথা বলতে গেলেই দেখেছি লোকে অবাক হয়ে যান। ‘দ্য কার্গিল গার্ল’ এবং ‘গুড লাক জেরি’-কে তারাই ‘ব্যতিক্রমী’ তকমা দিতে চান। কিন্তু কেন? বহু লোককে বলতে শুনেছি, ‘ও আচ্ছা, তুমি নারীকেন্দ্রিক সিনেমা করছ?’ যদি ‘মিলি’ না হয়ে ‘মিলন’ হত, অভিনেতাকেও কি এ কথা জিজ্ঞেস করা যেত? বিষয়টা অদ্ভুত হতো না?”

তবে পুরুষ অভিনেতার খোঁজ করতে থাকা দর্শকও যখন প্রেক্ষাগৃহে একটা ভালো সিনেমার কদর করতে পারেন, সেই দেখে আশা জাগে জাহ্নবীর। জানান, সত্যিই ভালো চিত্রনাট্য সব কিছুর উত্তর হতে পারে এখনও।

নায়িকার কথায়, “থ্রিলার হোক, অ্যাকশন হোক বা পারিবারিক সিনেমা, দিনশেষে আমরা বিভিন্ন চরিত্রের গল্প বলছি। কী বিষয়ে বলছি সেটা গুরুত্বপূর্ণ নয়। তাতে নারীপ্রধান নাকি পুরুষ? এ কোনো প্রশ্নই নয়। সিনেমা ভালো হলে, সেটিই আসলে ‘হিরো’।”

নিজের ওপর বিশ্বাস রেখে অভিনয় চালিয়ে যেতে ইচ্ছুক জাহ্নবী। প্রত্যাশা রেখে জানালেন, ‘আশা রাখি, একদিন দৃষ্টিভঙ্গি বদলাবে। আমার সিনেমা নিয়ে আমাকে যখন বারবার জিজ্ঞেস করা হয়েছে, ‘হিরো কে?’, আমি জবাব দিয়েছি, ‘আমি’।”

Facebook Comments Box
advertisement

Posted ১:৩২ অপরাহ্ণ | বুধবার, ২৬ অক্টোবর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar