বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াইট হাউজেই হলো বাইডেনের নাতনির বিয়ে

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২১ নভেম্বর ২০২২ | প্রিন্ট  

হোয়াইট হাউজেই হলো বাইডেনের নাতনির বিয়ে

বিয়ের সাজে সেজে উঠেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সরকারি বাসভবন হোয়াইট হাউজ। শনিবার (১৯ নভেম্বর) জমকালো আয়োজনে বিয়ে হলো বাইডেনের নাতনি নাওমি বাইডেনের।

বরের নাম পিটার নিয়াল। নিজের ৮০তম জন্মদিন উদ্যাপনের চেয়েও এদিন হোয়াইট হাউজকে বিয়ের সাজে সাজানো নিয়ে বেশি ব্যস্ত ছিলেন বাইডেন ও তার প্রশাসন।

১৮১২ সাল থেকে এখন পর্যন্ত ১৮টি বিয়ের অনুষ্ঠান আয়োজিত হয়েছে আমেরিকান প্রেসিডেন্টের সরকারি বাসভবনে। নাওমি-পিটারের বিয়ে তালিকায় ১৯তম সংযোজন।

তবে এই প্রথম কোনো প্রেসিডেন্টের নাতনির বিয়ের সাক্ষী থাকল হোয়াইট হাউজ। প্রেসিডেন্ট-পুত্র হান্টার বাইডেন এবং তার প্রথম স্ত্রী ক্যাথলিন বুলের কন্যা।

বয়স ২৮ বছর। নাওমি একজন আইনজীবী। আর তার স্বামী পিটারও আইন পেশায় রয়েছেন। পেনসিলভ্যানিয়া বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থী। পিটারের বয়স ২৫ বছর। গত চার বছর ধরে সম্পর্কে রয়েছেন নাওমি ও পিটার।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম ও একমাত্র প্রেসিডেন্ট হিসাবে হোয়াইট হাউজেই বিয়ে সেরেছিলেন গ্রোভার ক্লিভল্যান্ড। ১৮৮৫ থেকে ১৮৮৯ এবং ১৮৯৩ থেকে ১৮৯৭ পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।

৪৭ বছর বয়সে প্রেসিডেন্ট হিসাবে হোয়াইট হাউজে প্রবেশের সময় গ্রোভার ক্লিভল্যান্ড অবিবাহিত হয়েছেন। এর দুই বছর পর তিনি ফ্রান্সিস ফলসমকে বিয়ে করেন। তাদের বিয়ে সম্পন্ন হয় হোয়াইট হাউজের ব্লু রুমে। সেসময় ফ্রান্সিসের বয়স ছিল মাত্র ২১ বছর।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৫ অপরাহ্ণ | সোমবার, ২১ নভেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar