রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি গীতিকারের গানে কণ্ঠ দিলেন অলকা ইয়াগনিক

বিনোদন ডেস্ক:   |   মঙ্গলবার, ১৪ জুন ২০২২ | প্রিন্ট  

বাংলাদেশি গীতিকারের গানে কণ্ঠ দিলেন অলকা ইয়াগনিক

বাংলাদেশের গান অর্থাৎ বাংলাদেশি গীতিকারের গানে কণ্ঠ দিলেন বলিউডের জনপ্রিয় কণ্ঠশিল্পী অলকা ইয়াগনিক। গানটির শিরোনাম ‘বিরহের বরষা। ’ গানটি লিখেছেন ঢাকার গীতিকার সহিদুর রহমান। গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন দেশীয় মিউজিক ইন্ডাস্ট্রির পরিচিত মুখ রাজন সাহা।

সম্প্রতি গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। ‘বিরহের বরষা’ গানটি পয়লা আষাঢ় অবমুক্ত করা হবে দেশীয় একটি ইউটিউব চ্যানেলে।

সম্প্রতি গানের ভিডিও তৈরি হয়েছে। সিনেআর্টের ব্যানারে এটি পরিচালনা করেছেন সুবব্রত সরকার। এই গান প্রসঙ্গে সহিদুর রহমান বলেন, ‘বর্ষা আমার প্রিয় ঋতু। তাই সেই বিষয়টিকে গুরুত্ব দিয়ে এই গান লিখেছি। কেমন হয়েছে তা শ্রোতারাই ভালো বলতে পারবেন। তবে আমার গানে আন্তর্জাতিক ভাবে সমাদৃত অলকা ইয়াগনিক কণ্ঠ দিয়েছেন, এটি আমাকে নতুন গান লেখায় প্রেরণা যোগাবে। আমি নিয়মিত গান লিখে যাব। ’

রাজন সাহা বলেন, দারুণ একটি কাজ হয়েছে। বলা যায় কথা সুর, সঙ্গীত ও কণ্ঠের দারুণ সমন্বয় ঘটেছে। গানটি মুক্তি পেলেই শ্রোতারা সহজ করে নেবেন। জানালেন, পয়লা আষাঢ় স্টুডিও জয়ার ইউটিউব চ্যানেলসহ সব ডিজিটাল প্লাটফর্মে এক যোগে প্রকাশ হবে এই গান।

শহিদুর রহমান এর আগে ন্যান্সী, রাজীব, বাঁধন মোদক, মৌমিতা বড়ুয়া, ডলি আক্তার, সুহেল রানাসহ অনেকের জন্য গান লিখেছেন। বিদেশী শিল্পীদের তার লেখা গান গেয়েছেন ভারতের নচিকেতা, শুভমিতা ব্যানার্জি, রাঘব চ্যাটার্জি, জুবিন গার্গ।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar