বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে বাসভবনের সামনে ব্যারিকেড দিয়ে চাপে রাখা হয়েছে : মির্জা ফখরুল

প্রতিদিন ডেস্ক   |   রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট  

খালেদা জিয়াকে বাসভবনের সামনে ব্যারিকেড দিয়ে চাপে রাখা হয়েছে : মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র সামনে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। রাস্তায় দুই দিকে দেওয়া হয়েছে ব্যারিকেড। এ ঘটনার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বেগম খালেদা জিয়ার বাসভবনের সামনে ব্যারিকেড দিয়ে তাকে চাপে রাখা হচ্ছে। আমরা ব্যারিকেড সরিয়ে নেওয়ার জোর দাবি জানাচ্ছি’।

রবিবার (৪ ডিসেম্বর) বিএনপি’র নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে দলীয় মহাসচিব মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেছেন, ‘আমরা সারাদেশে এতগুলো সমাবেশ করেছি। কোথাও কোনো দুর্ঘটনা ঘটেনি। শত উসকানির মুখে আমাদের নেতাকর্মীরা ফাঁদের মুখে পা দেয়নি। ঢাকায় যে সমাবেশ হবে সেটাও শান্তিপূর্ণ হবে। ঢাকার গণসমাবেশ বানচাল করার জন্য সরকার মরিয়া হয়ে উঠেছে’।
তিনি আরও বলেন, ‘ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেফতার করছে। অবিলম্বে এ ধরনের কাজ থেকে বিরত থাকার অনুরোধ যাচ্ছি’।

মির্জা ফখরুল আরও দাবি করেন, ‘বিএনপির জনসমাবেশ নিয়ে বিভ্রান্তি তৈরি করার জন্য জঙ্গি নাটকের অবতারণা করা হয়েছে। আমি এই ঘৃণ্য চক্রান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি’।

উল্লেখ্য, রাজশাহীতে অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশ থেকে ঢাকায় ফেরার পথে সাভারের আমিনবাজার থেকে জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় টুকুর সঙ্গে থাকা যুবদলের সহসভাপতি নুরুল ইসলাম নয়ন, ছাত্রদলের সাবেক সহসভাপতি জাভেদ হাসান স্বাধীন এবং টুকুর ব্যক্তিগত সহকারী মোখলেসুর রহমানকেও আটক করা হয়। এ বিষয়ে ফখরুল বলেন, ‘তাদের গ্রেফতার সরকারের দমন নিপীড়নের জ্বলন্ত দৃষ্টান্ত। জনগণের আন্দোলনের দমিয়ে রাখার জন্য তাদের গ্রেফতার করা হয়েছে’। এদিকে, ডিবি টুকুকে আটকের কথা স্বীকার করেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৯ অপরাহ্ণ | রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar