বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি-এমবাপে-বেনজেমা

স্পোর্টস ডেস্ক:   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি-এমবাপে-বেনজেমা

ফিফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় ঠাঁই করে নিয়েছেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে ও করিম বেনজেমা। আগামী ২৭ ফেব্রুয়ারি প্যারিসে এক জমকালো অনুষ্ঠানে তাদের মধ্য থেকে একজনের হাতে উঠবে ফিফা দ্য বেস্টের ট্রফি।

২০২২ সালটা স্মরণীয় হয়ে থাকবে লাতিন আমেরিকার পরাশক্তি আর্জেন্টিনার। তিন যুগের অপেক্ষার পর গেল বছরের শেষ দিকে এসে বিশ্বকাপের সোনালি ট্রফির আক্ষেপ ঘুচেছে আলবিসেলেস্তেদের। নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে নেমে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

ক্যারিয়ারের সম্ভাব্য সব শিরোপা জিতেছেন, একের পর এক সাফল্যে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তবে একমাত্র খেদ বলতে ছিল সেই বিশ্বকাপের বহু আরাধ্য সোনালি ট্রফিটা। ২০১৪ বিশ্বকাপে ট্রফিটার খুব কাছাকাছি গিয়েও মেসিকে ফিরতে হয়েছিল খালি হাতে। তবে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসে ঈশ্বর হতাশ করেননি ফুটবল জাদুকরকে। কাতার বিশ্বকাপে নিজে যেমন দুরন্ত ছন্দে থেকেছেন, দলকেও নিয়ে গেছেন সাফল্যের শিখরে। হাত উঁচিয়ে বিশ্বকে দেখিয়েছেন প্রাপ্তির খাতায় বাকি নেই আর কিছুই।

দারুণ ছন্দে থেকে দলকে বিশ্বকাপ জিতিয়ে ফিফার বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছিলেন মেসি। চলতি বছরের ব্যালন ডি’অরের দৌড়ে ফেবারিট হিসেবেও দেখা হচ্ছে পিএসজির এই তারকাকে। এবার নিজের সাফল্যের মুকুটে আরেকটি পালক যুক্ত হওয়ার দ্বারপ্রান্তে। সেরার পুরস্কার জেতার দৌড়ে অনেকটাই এগিয়ে তিনি।

অন্যদিকে, সংক্ষিপ্ত তালিকায় প্রত্যাশিতভাবেই নাম আছে ফরাসি সেনসেশন কিলিয়ান এমবাপের। মেসির কাছে হেরে কাতারে শিরোপার স্বপ্নভঙ্গ হয়েছে। তবে ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে নিজেকে এবারও রেখেছেন সেরাদের কাতারে। কাতার বিশ্বকাপে আট গোল করে জিতেছেন গোল্ডেন বুটের পুরস্কার। এছাড়া ক্লাব ফুটবলে পিএসজির হয়েও দারুণ সফল ছিলেন।

অন্যদিকে, ইনজুরি থাবায় নিজের শেষ বিশ্বকাপটা খেলতে না পারলেও ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে সাফল্যের মালা গেঁথেছেন আরেক ফরাসি তারকা করিম বেনজেমা। লস ব্লাঙ্কোসদের হয়ে চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা জয়ের ক্ষেত্রে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলকে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৪ অপরাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar