বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিবিড়ের শারীরিক অবস্থার উন্নতি, খুলে দেওয়া হতে পারে ভেন্টিলেটর

বিনোদন ডেস্ক:   |   শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট  

নিবিড়ের শারীরিক অবস্থার উন্নতি, খুলে দেওয়া হতে পারে ভেন্টিলেটর

কানাডার টরন্টোতে সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় কুমারের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। ১৮ ফেব্রুয়ারি (কানাডার সময়) তার কৃত্রিম শ্বাস-প্রশ্বাস (ভেন্টিলেটর) ব্যবস্থা খুলে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের চাচাতো ভাই অভিজিৎ দে লিখেছেন, সবাই নিবিড় বাবার দ্রুত সুস্থতার জন্য দোয়া করবেন। সে একটু একটু করে সুস্থ হয়ে উঠছে।

অভিজিৎ দে আরও জানান, আগামীকাল (১৮ ফেব্রুয়ারি) নিবিড়ের কৃত্রিম শ্বাস-প্রশ্বাস ব্যবস্থা খুলে দেওয়ার সম্ভাবনা আছে। যেন সে স্বাভাবিক শ্বাস নিতে পারে।

চিকিৎসকরা জানিয়েছেন, আহত কুমার নিবিড়ের মস্তিষ্কের এমআরআই সম্পন্ন হয়েছে। শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও আইসিইউতেই আছেন তিনি। তবে আশঙ্কামুক্ত নয়।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) আহতের পরিবারের বরাতে কানাডাপ্রবাসী সাংবাদিক শওগাত আলী সাগর গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, নিবিড় কুমারকে সারিয়ে তুলতে তারা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিবিড় কুমারের আরও একাধিক অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। এজন্য চিকিৎসকরা নিবিড়ের শারীরিক অবস্থা দেখে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেবেন।

সড়ক দুর্ঘটনায় নিবিড়ের মাথার একটি বড় অংশ ও চোখের একটি বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া বুকের পাঁজরেও ক্ষতিগ্রস্ত হয়। শরীরের আর কোথায় ক্ষতিগ্রস্ত হয়েছে তা মূলত দেখার জন্য ক্যামেরা দিয়ে শরীরের বিভিন্ন অংশ পর্যবেক্ষণ করা হবে। তারপরে অস্ত্রোপচার সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টায় টরেন্টোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশির মৃত্যু হয়। দুর্ঘটনার শিকার গাড়িটির যাত্রী হিসেবে বেঁচে ছিলেন কেবল কুমার বিশ্বজিতের ছেলে নিবিড় কুমার।

অন্টারিও প্রাদেশিক পুলিশ (ওপিপি) জানিয়েছে, গাড়িটি অতিরিক্ত গতিতে চলছিল। সড়ক ডিভাইডারে ধাক্কা খেয়ে গাড়িটি উল্টে যাওয়ার পরপরই আগুন ধরে যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৯ অপরাহ্ণ | শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar