বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাণিজ্যমন্ত্রীকে ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’তে আমন্ত্রণ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১০ মার্চ ২০২৩ | প্রিন্ট  

বাণিজ্যমন্ত্রীকে ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’তে  আমন্ত্রণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনসিকে আমন্ত্রণপত্র প্রদান করেন লিটন আহমেদ।

‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’তে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসিকে আমন্ত্রণ জানানো হয়েছে। ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) কর্তৃক চলতি বছর ৩ দিনব্যাপি এ এক্সপো হবে ২২-২৪ সেপ্টেম্বর নিউইয়র্ক সিটিতে। ফ্লোরিডায় অনুষ্ঠিত ‘২৭তম এশিয়ান এক্সপো-তে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা টিপু মুনসি।

সেখানেই ইউএসবিসিসিআই’র সভাপতি লিটন আহমেদ এ আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। এ সময় বাণিজ্যমন্ত্রী ‘ইউএসবিসিআই বিজনেস এক্সপো-২০২৩’ এর আমন্ত্রণপত্র গ্রহণ করে সময়-সুযোগমত সফরের কথা জানান। ইউএসবিসিসিআইয়ের সভাপতি লিটন আহমেদ জানান, আমরা ইতিমধ্যে ‘ইউএসবিসিআইবিজনেস এক্সপো-২০২৩’ এর প্রস্তুতি শুরু করেছি। বাংলাদেশ ও যুক্তরাষ্টের মধ্যে বাণিজ্যিক কার্যক্রমকে আরও সম্প্রসারিত করতে এই এক্সপোর গুরুত্ব অপরিসীম। মন্ত্রী মহোদয় আমন্ত্রণ সাদরে গ্রহণ করেছেন।

লিটন আহমেদ আরো জানান, মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়ন, বাংলাদেশে মার্কিন কোম্পানির বিনিয়োগকে উৎসাহিত করা, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক আরও সম্প্রসারিত করা, চলমান ব্যবসায়িক কার্যক্রমকে ত্বরান্বিত করা এবং বিস্তারিত তথ্য প্রদান করে যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোকে বাংলাদেশে ব্যবসার জন্য সকল আইনি বাধা দূর করতে সাহায্য করছে ইউএসবিসিসিআই। উল্লেখ্য, ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসা সমৃদ্ধি বাড়ানোর জন্য কাজ করে থাকে। এছাড়াও ক্রমবর্ধমান ব্যবসায়ী সম্প্রদায়ের চাহিদা পূরণে সংস্থাটি প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসার সম্পর্ক স্থাপন এবং একটি উদ্যোক্তা পরিবেশ তৈরি করা “ইউএসবিসিসিআই-এর অন্যতম লক্ষ্য বলে জানিয়েছেন লিটন আহমেদ। তথ্য সহায়তা, সাংস্কৃতিক অনুষ্ঠান, উৎসব, ব্যবসায়িক রেফারেল, নেটওয়ার্কিং, সামাজিকীকরণ এবং আরও অনেক কিছুর উৎস এই ব্যবসায়িক সংগঠনটি।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৮ অপরাহ্ণ | শুক্রবার, ১০ মার্চ ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar