বুধবার ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব মানবতার কল্যাণে যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   সোমবার, ২৪ এপ্রিল ২০২৩ | প্রিন্ট  

বিশ্ব মানবতার কল্যাণে যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপন

বাংলাদেশিসহ বিশ্ব-মানবতার কল্যাণের পরম করুণাময়ের দয়া প্রার্থনায় নিউইয়র্কসহ সমগ্র আমেরিকায় শুক্রবার পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। আবহাওয়া সর্বত্রই প্রায় অনুকূলে থাকায় সবকটি ঈদ জামাতেই মুসল্লীর উপস্থিতি ছিল অনেক বেশী।

মুসলিম আমেরিকানদের অধিকার ও মর্যাদা নিয়ে কর্মরত ‘কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স’ তথা কেয়ারের মতে তিন হাজারের অধিক মসজিদের ব্যবস্থাপনায় ঈদ জামাতে ৩০ লাখেরও অধিক মুসল্লী অংশ নেন। বেশ কটি মসজিদের উদ্যোগে নিকটস্থ খোলা মাঠ অথবা রাস্তা বন্ধ করে নামাজ আদায় করা হয়।

বড় বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় নিউইয়র্ক সিটির জ্যামাইকা, ওজোনপার্ক, এস্টেরিয়া, ব্রুকলীন, এবং ব্রংকসে বাংলাদেশীদের ব্যবস্থাপনায়। সকল জামাতে নতুন প্রজন্মের উপস্থিতি ছিল লক্ষণীয়। অনেক স্থানেই মহিলাদের জন্য বিশেষ ব্যবস্থা ছিল।

নিউজার্সি, পেনসিলভেনিয়া, ফ্লোরিডা, মিশিগান, লসএঞ্জেলেস, ভার্জিনিয়া, বস্টন, আরিজোনা, আটলান্টা থেকেও বাংলাদেশীদের বড় ধরনের ঈদ জামাতের সংবাদ এসেছে। নিউইয়র্ক সিটির জ্যামাইকা মুসলিম সেন্টারের ব্যবস্থাপনায় এবারও ১০ হাজারের অধিক মুসল্লীর সমাগমে এলাকার নির্বাচিত জনপ্রতিনিধিরা শুভেচ্ছা জানিয়েছেন। বায়তুল জান্নাহ মসজিদের ব্যবস্থাপনায় ব্রুকলিনে চার্চ-ম্যাকডোনাল্ড এলাকার রাস্তায় ঈদ জামাতে বিশ্বখ্যাত হাফেজ নাজমুল সাকিব ইমামতি করেন।

সবগুলো ঈদ নামাজের পর নতুন পোশাক পরিহিত প্রজন্ম রাস্তায় নেমে কোলাকুলিতে বহুজাতিক সমাজে ঈদের আনন্দ ভিন্ন এক আবহ তৈরি করতে দেখা যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৭ অপরাহ্ণ | সোমবার, ২৪ এপ্রিল ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar