বৃহস্পতিবার ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে : আমির খসরু

প্রতিদিন ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০২৩ | প্রিন্ট  

আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে : আমির খসরু

আওয়ামী লীগ এখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতায় থাকতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, রাজনৈতিকভাবে তারা আজ পরাজিত হয়ে বিদেশিদের পেছনে ধরনা দিচ্ছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এদিন শেরে বাংলা এ কে এম ফজলুল হকের ৬১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করে শেরে বাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশন।

আলোচনা সভায় আমির খসরু বলেন, প্রধানমন্ত্রী সফরে বেরিয়েছেন। তারা আজ সম্পূর্ণ জনগণ থেকে বিচ্ছিন্ন। তার এ সফর হচ্ছে ক্ষমতায় থাকার শেষ চেষ্টা। দেশে-দেশে, দুয়ারে-দুয়ারে ধরনা দিচ্ছেন। কিন্তু দেশের মানুষের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। জনগণকে নিয়ে রাজনীতি করা যায়, এটা আওয়ামী লীগ বিশ্বাসই করতে পারে না।

এখন তাদের (আওয়ামী লীগ) নির্ভরশীলতা হচ্ছে প্রশাসনের ওপর বলে দাবি করে সাবেক এ মন্ত্রী বলেন, তাদের ওপর ভর করে যদি আবার ক্ষমতায় থাকতে পারে বা যেতে পারে।

তিনি বলেন, আমি আওয়ামী লীগকে সরকার বলি না। কারণ এখানে কিছু দুর্নীতিবাজ রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তারা মিলে রেজিম করেছে, তারা দেশটাকে নিয়ন্ত্রণ করছে। এ সংঘবদ্ধ চক্র এখন ক্ষমতায় থাকার জন্য ধরনা দিচ্ছে। কিন্তু একটা কথা বলতে চাই- বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে যতদেশেই ঘুরে বেড়ান না কেন, কোনো লাভ হবে না। পরাজিত হতে হবে। মুক্তিযুদ্ধে দেশের মানুষ জয়ী হয়েছে, ভাষা আন্দোলনে মানুষ জয়ী হয়েছে, স্বৈরাচার বিরোধী আন্দোলনে জয়ী হয়েছে…. তাদের বিরুদ্ধে কোনো শক্তি লড়ে জয়ী হতে পারে না।

আওয়ামী লীগ যদি এখনো দেয়ালের লিখন পড়তে না পারে তাহলে তাদের জন্য দুঃখ আছে বলে মন্তব্য করে খসরু বলেন, আজ এমন একজন রাষ্ট্রপতি হয়েছেন যে, আমরা বাকরুদ্ধ হয়ে গেছি। মানুষ বাকরুদ্ধ হয়ে গেছে। এটা নিয়ে আপনি কি মন্তব্য করবেন। এটা নিয়ে মন্তব্য করার মতো কিছু আছে? সবচেয়ে বেশি সম্মানের জায়গা যদি প্রশ্নবিদ্ধ হয় তাহলে আপনি কী করবেন? সেটা হতে হবে, কারণ একটা অনির্বাচিত, দখলদার সরকার ক্ষমতায় থাকলে এটাই হবে, তাই স্বাভাবিক। কে কোথায় যাবে, কার কি সম্মান, তা থাকবে না।

বিগত নির্বাচনগুলোতে কারা ভোট চুরির সঙ্গে যুক্ত ছিল, আগামীতে কারা যুক্ত হতে পারে তা দেশের মানুষ পর্যবেক্ষণ করছে বলে উল্লেখ করে খসরু বলেন, আজ সারাবিশ্ব বাংলাদেশের ওপর নজর রাখছে।

আয়োজক সংগঠনের সভাপতি আখতারুল আলম ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar