বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগিরই পাল্টা আক্রমণ শুরুর ইঙ্গিত দিলেন জেলেনস্কি

বিশ্ব ডেস্ক   |   রবিবার, ১৪ মে ২০২৩ | প্রিন্ট  

শিগগিরই পাল্টা আক্রমণ শুরুর ইঙ্গিত দিলেন জেলেনস্কি

রাশিয়ার সেনাদের বিরুদ্ধে বহুল প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরুর ইঙ্গিত দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি জানিয়েছেন, পাল্টা আক্রমণের ‘গুরুত্বপূর্ণ প্রথম ধাপ’ শিগগিরই নেওয়া হবে।

শনিবার (১৩ মে) ইতালির রাজধানী রোমে যান জেলেনস্কি। সেখানেই এমন কথা বলেন তিনি। রাশিয়ার সেনাদের প্রতিহতে ইউরোপের যেসব দেশ সামরিক সহায়তা দিয়েছে, বর্তমানে সেসব দেশে সফর করছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট।

এদিন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের জেলেনস্কি বলেন, ‘ইউক্রেনীয় সেনারা কঠিন প্রস্তুতি নিচ্ছে। অবশ্যই বড় পদক্ষেপ থাকবে। আমি আপনাদের বলতে পারব না (কখন)…. কিন্তু আপনারা অবশ্যই এটি দেখতে পাবেন এবং রাশিয়া এটি বুঝতে পারবে। আমরা জয়ে বিশ্বাসী এবং বিশ্বাস করি শিগগিরই গুরুত্বপূর্ণ প্রথম পদক্ষেপ নেওয়া হবে।’

গত মাসে যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা সংবাদমাধ্যম সিএনএনকে জানান, পাল্টা আক্রমণের কার্যক্রম ইতোমধ্যে শুরু করেছে ইউক্রেনীয় সেনারা। এসব কার্যক্রমের মধ্যে রয়েছে ‘অগ্রসরমান সেনাবাহিনীকে প্রতিহতে’ প্রস্তুতকৃত অস্ত্র ভাণ্ডার, কমান্ড সেন্টার, অস্ত্রসস্ত্র, এবং কামান ব্যবস্থার ওপর হামলা। বড় কোনো সামরিক অভিযান চালানোর আগে মূলত এসব ব্যবস্থা নেওয়া হয়। কয়েকদিন ধরেই ইউক্রেনের সেনারা রাশিয়ার সামরিক অবকাঠামো ও জ্বালানি ভাণ্ডারে আঘাত হানছে।

ইতালির প্রধানমন্ত্রী ছাড়াও ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গেও বৈঠক করেন জেলেনস্কি। ভ্যাটিকানের পক্ষ থেকে জানানো হয়, পোপ ফ্রান্সিস ইউক্রেনের মানবিক ও রাজনৈতিক বিষয়গুলো নিয়ে কথা বলেছেন। এছাড়া পোপ জেলেনস্কিকে জানিয়েছেন, তিনি ইউক্রেনের জন্য সার্বক্ষণিক প্রার্থনা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩২ অপরাহ্ণ | রবিবার, ১৪ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar