রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তুর্কী তরুণদের প্রতি ভোট প্রদানের আহ্বান এরদোগানের

বিশ্ব ডেস্ক   |   সোমবার, ২২ মে ২০২৩ | প্রিন্ট  

তুর্কী তরুণদের প্রতি ভোট প্রদানের আহ্বান এরদোগানের

প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান শনিবার তুরস্কের যুবকদের প্রতি আগামী ২৮ মে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট প্রদানের আহ্বান জানিয়েছেন। তরুণদের ভোট চেয়ে প্রেসিডেন্ট এরদোগান বলেন, বিগত ২১ বছর যাবত তার জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি (একে পার্টি) সরকারে আছে। তার সরকার তরুণদের স্বাধীনতা রক্ষায় কাজ করেছে।

তরুণদের উদ্দেশ্যে এরদোয়ান বলেন, যারা তাদের রাজনৈতিক ব্যর্থতা তোমাদের সাথে শেয়ার করতে চায়, তাদের মিথ্যায় মনোযোগ দেবে না। তারা (বিরোধীরা) অন্ধকার ছবি আঁকার চেষ্টা করছে।

এরদোগান বলেন, বিগত ২১ বছরে আমরা যুবকদের জীবনযাত্রায় কোনো হস্তক্ষেপ করিনি। একইসঙ্গে আমরা কাউকে অন্যের পোশাক, চিন্তাভাবনা, প্রত্যাশা এবং রুচির ওপর হস্তক্ষেপ করতে দেয়নি।
তুর্কি প্রেসিডেন্ট বলেন, বহু কাজ ছাড়াও আমরা অনেক বিনিয়োগ এবং প্রকল্প আমাদের দেশে নিয়ে এসেছি। আমরা কঠোর পরিশ্রম করেছি যাতে তোমরা অবাধে তোমাদের মত প্রকাশ করতে পারো এবং তারুণ্যকে অবাধে এবং পরিপূর্ণভাবে উপভোগ করতে পারো।

তুরস্কের মহাকাশ ও প্রযুক্তি উৎসবের প্রসঙ্গ উল্লেখ করে এরদোগান বলেন, সেখানে ১০ লাখেরও বেশি তরুণ প্রতিদ্বন্দ্বিতা করে। তিনি বলেন, আমাদের এমন প্ল্যাটফর্ম আছে যেখানে তোমরা তোমাদের সম্ভাবনা প্রদর্শন করতে পার এবং বিশ্বের সাথে প্রতিযোগিতা করতে পার।

তুরস্কে গত ১৪ মে সংসদ ও প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। সংসদে এরদোয়ানের দল সংখ্যাগরিষ্ঠতা পেলেও ৫০ শতাংশের কিছু ভোট কম পাওয়ার কারণে প্রেসিডেন্ট হতে পারেননি এরদোয়ান। আগামী ২৮ মে দ্বিতীয় দফায় নির্বাচন হবে। সেখানে দুই প্রার্থীর যিনি ৫০ শতাংশের বেশি ভোট পাবেন তিনি প্রেসিডেন্ট হবেন। সূত্র: ডেইলি সাবাহ

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩২ অপরাহ্ণ | সোমবার, ২২ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar