সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে মেমোরিয়াল ডেতে গুলিতে ঝরেছে ১৪ প্রাণ

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ মে ২০২৩ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রে মেমোরিয়াল ডেতে গুলিতে ঝরেছে ১৪ প্রাণ

যুক্তরাষ্ট্রে গত ২৯ মে পালিত হয় মেমোরিয়াল ডে। মার্কিন সশস্ত্র বাহিনীর যেসব সেনা প্রাণ দিয়েছেন— প্রতি বছরের মে মাসের শেষ সোমবার তাদের স্মরণ করা হয়। আর এই মেমোরিয়াল ডে যে সপ্তাহে পালন করা হলো সেই সপ্তাহেও দেশটিতে গুলিতে ঝরেছে ১৪টি প্রাণ। এছাড়া আহত হয়েছেন ৬০ জনেরও বেশি মানুষ। খবর ফোর্বস, এনবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, মেমোরিয়াল ডে’র সময়টায় আটটি রাজ্যের সমুদ্র সৈকত, স্কুল, মোটরসাইকেলের শোভাযাত্রাসহ অন্যান্য স্থানে গোলাগুলির ঘটনা ঘটেছে। তরুণ থেকে শুরু করে ৬০ বছরের বৃদ্ধও এতে হতাহত হয়েছেন।

গত চার বছরের তুলনায় চলতি বছর মেমোরিয়াল ডে ছুটির সপ্তাহে গুলিতে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে বলেছে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম এনবিসি।

গত ২৬ মে অ্যারিজোনার মেসাতে এক ব্যক্তি গুলি করে ৪ জনকে হত্যা করেন। এদিন সন্ধ্যায় শুরু হয় তার ধ্বংসযজ্ঞ। যা চলে শনিবার সকাল পর্যন্ত। পরবর্তীতে হত্যাকারীকে আটক করা হয়।

পরদিন ৭ মে শনিবার সন্ধ্যায় নিউ মেক্সিকোর রেড রিভারে একটি মোটরসাইকেল শোভাযাত্রায় গুলির ঘটনা ঘটে। এতে ৩ জন নিহত ও পাঁচজন আহত হন। এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে একজনকে আটক করেছে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

আর ২৮ মে সকালে আটলান্টার বেঞ্জামিন ই মেইস হাইস্কুলে এক শিক্ষার্থী গুলিতে নিহত হন। গোলাগুলির সময় স্কুলটিতে কোনো অনুমতি ছাড়া শিক্ষার্থীরা জড়ো হয়েছিলেন।

এদিন দিনের শেষে ওয়াশিংটন ডিসির নেভি ইয়ার্ড মেট্রো স্টেশনে গ্রিন লাইন ট্রেনের ভেতর গুলিতে প্রাণ যায় একজনের। ট্রেনের ভেতর দুই ব্যক্তির মধ্যে বাকবিতন্ডা হয়। আর এরমধ্যেই নিহত ব্যক্তির গায়ে গুলি ছোড়েন হত্যাকারী।

আর ২৯ মে সকালে ওহাইওর একটি পার্কিং লটে সাতজন গুলিবৃদ্ধ হন। তবে পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আহত সবাই বেঁচে যাবেন। তারা এতটা গুরুতর আহত হননি এছাড়া মেমোরিয়াল ডের সপ্তাহে অন্যান্য জায়গায় গুলিতে প্রাণহানির ঘটনা ঘটেছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ মে ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar