বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে নেশাগ্রস্থ বাংলাদেশি ড্রাইভার মাহবুবের গাড়ির চাপায় হতাহত ৫

বিশেষ সংবাদদাতা   |   শুক্রবার, ০৯ জুন ২০২৩ | প্রিন্ট  

নিউইয়র্কে নেশাগ্রস্থ বাংলাদেশি ড্রাইভার মাহবুবের গাড়ির চাপায় হতাহত ৫

মাহবুব আলীকে গ্রেফতার করে হাজতে নেয়া হচ্ছে। ছবি-সংগ্রহ।

দিনভর মদ পানের পর নেশায় বুদ হয়ে বাংলাদেশি মাহবুব আলী (২৬)’র গাড়ির চাপায় ২৩ বছরের এক টার্কিশ ইমিগ্র্যান্টের মৃত্যু এবং আরো চারজন গুরুতরভাবে আহত হয়েছেন। নিউইয়র্ক সিটির ম্যানহাটানে ৪ জুন রবিবার সন্ধ্যায় মাহবুব আলীর গাড়ি চালনার এহেন কান্ডে হতভম্ব টহল পুলিশসহ আশপাশের লোকজনও। মঙ্গলবার মাহবুব আলীকে ম্যানহাটান ক্রিমিনাল কোর্টে সোপর্দ করার সময় তার বিরুদ্ধে গাড়ি চাপায় একজনকে হত্যা, চারজনকে আহত করার অভিযোগ আনুষ্ঠানিকভাবে দায়ের করেন সহকারি ডিস্ট্রিক্ট এটর্নী টেইলর ম্যুরের। এ সময় তার জামিনের আবেদন করা হলে ৩ লাখ বন্ডে মাননীয় আদালত তা মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, মাহবুব আলী পরিবারের সাথে সিটির এস্টোরিয়ায় বসবাস করেন। কেন তিনি দিনভর মদ্যপানের পর গাড়ি চালাচ্ছিলেন তা খতিয়ে দেখছেন তদন্ত কর্মকর্তারা। সহকারি ডিস্ট্রিক্ট এটর্নী ম্যুরের জানান, বেলা ১২টায় ম্যানহাটানের একটি বারে ঢুকেন মাহবুব। সাথে একজন তরুনীও ছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ গাড়ি হিউন্ডাই সান্টনা চালিয়ে থার্ড এভিনিউ এবং ২১ স্ট্রিট ধরে যাবার সময় পথচারি আব্দুল হেকিম ইসিয়োক (২৩)কে চাপা দিয়ে ডানদিক দিয়ে যাবার সময় ১৮ বছর বয়েসী এক তরুণকে ধাক্কা দেন। সেই তরুণ ইলেক্টনিক-বাইক চালিয়ে কোথাও যাচ্ছিলেন। এরপর মাহবুবের গাড়ি ফুটপাথে উঠে পড়ে এবং ২১ বছর বয়সী এক যুবক এবং ২৬ বছর বয়সী এক মহিলাকে ধাক্কা দিয়ে সামনে পার্ক করা পুলিশের খালি গাড়িতে প্রচন্ড বেড়ে ধাক্কা দেয়। মাহবুবের গাড়ির সম্মুখভাগ বিধ্বস্ত হয়েছে এবং তার গাড়িতে থাকা ২৫ বছরের এক মহিলা আহত হন। তবে মাহবুব ছিলেন অক্ষত। এটর্নী ম্যুরের উল্লেখ করেন যে, নেশায় বুদ হয়ে গাড়ি চালানোর সিদ্ধান্তে অটল থেকেই মাহবুব এহেন মর্মান্তিক ও নিষ্ঠুর কান্ড ঘটিয়েছেন। অকুস্থল থেকে মাহবুবকে গ্রেফতারের পর নিকটস্থ বেলভ্যু হাসপাতালে নিয়ে পরীক্ষার পর দেখা যায় যে, মাহবুবের রক্তে অ্যালকোহলের লিমিট ছিল স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ অর্থাৎ পয়েন্ট১৫৮। ক্রিমিনাল কোর্টের ডিফেন্স এটর্নী স্টিভেন ইপস্টিন জানান, এটি ছিল খুবই দু:খজনক দুর্ঘটনা এবং পরিণতি ভোগ করতে হবে কয়েকটি পরিবারকে।

তবে এটা ভুলে গেলে চলবে না যে, কোন দুর্ঘটনাকেই গুরুতর অপরাধ হিসেবে চিহ্নিত করা সমীচিন নয়। মাহবুবের এহেন আচরণের মোটিভ উদ্ঘাটিত না হওয়া পর্যন্ত এটিকেও একটি স্বাভাবিক দুর্ঘটনাই ভাবতে হবে। কারণ, এর আগে কখনো এমন আচরণের জন্যে মাহবুব অভিযুক্ত কিংবা গ্রেফতার হননি।
এদিকে, সোমবার ৫ জুন ভোর রাতে কুইন্সে অপর এক নেশাগ্রস্ত ড্রাইভারের গাড়ির চাপায় দু’জনের মৃত্যুর সংবাদ দিয়েছে নিউইয়র্কের পুলিশ। সেই ড্রাইভার ট্রাফিক সিগন্যাল অমান্য করে গাড়ি চালিয়ে আরেকটি গাড়িকে সজোড়ে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। সেই ড্রাইভারকেও পুলিশ গ্রেফতার করে হাজতে পাঠিয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুন ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar