সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে মেসি, ইন্টার মায়ামির সঙ্গে করবেন আনুষ্ঠানিক চুক্তি

স্পোর্টস ডেস্ক:   |   বুধবার, ১২ জুলাই ২০২৩ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রে মেসি, ইন্টার মায়ামির সঙ্গে করবেন আনুষ্ঠানিক চুক্তি

ক্যারিবিয়ান দ্বীপ বাহামাতে ছুটি কাটিয়ে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডায় পা রেখেছেন বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দুয়েকদিনের মধ্যে তিনি সেখানকার মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করতে পারেন। এরপরই ১৬ জুলাই ক্লাবটির বর্ণাঢ্য অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেবেন সাবেক এই পিএসজি ফরোয়ার্ড। তার স্বদেশি সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এমন তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) ফ্লোরিডার ফোর্ট লডারডেল এয়ারপোর্টে মেসিকে বিমান থেকে নামতে দেখা যায়। গত ৮ জুন বার্সেলোনা ও সৌদি আরবের ক্লাব আল হিলালকে হতাশ করে মায়ামিতে যাওয়ার ঘোষণা দেন মেসি। সবাইকে অনেকটা চমকে দিয়েই তিনি সকার ক্লাবটিতে যাওয়ার এই সিদ্ধান্ত নেন। ইতোমধ্যে নিজের নতুন ঠিকানায় পৌঁছে গেছেন মেসি।

ধারণা করা হচ্ছে, আগামী ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে অভিষেক হতে যাচ্ছে মেসির। লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর দল ক্রুজ আজুলের বিপক্ষে আর্জেন্টাইন তারকা প্রথম মাঠে নামবেন বলে মার্কিন সংবাদমাধ্যম মায়ামি হেরার্ল্ডকে জানিয়েছেন ক্লাবটির ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস। মেসি মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণার পর দলটির হয়ে তার সম্ভাব্য অভিষেক ম্যাচের টিকিটের দাম বেড়ে যায়। যে টিকিটের দাম ছিল ২৯ ডলার (৩১৩৩ টাকা), সেটাই বেড়ে দাঁড়ায় ৩২৯ ডলারে (৩৫৪৫৪ টাকা)। নিউইয়র্কের টিকিটের অনলাইন বাজার নিয়ন্ত্রণকারী প্ল্যাটফর্ম টিকপিক এই তথ্য জানিয়েছিল।

নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। পাবলিক টিভিকে দেওয়া ‘কি টু ইটারনিটি’ শীর্ষক অনুষ্ঠানে মেসি বলেছেন, ‘গৃহীত সিদ্ধান্তে আমরা খুশি। নতুন চ্যালেঞ্জ ও পরিবর্তনের মুখোমুখি হতে আমি অনেক বেশি আগ্রহী। আমার মানসিকতা এবং মর্যাদাবোধ কখনও পরিবর্তন হবে না। যেখানেই যাই না কেন নিজের এবং দলের জন্য নিজের সর্বোচ্চ ফলাফল এনে দিতে আমি প্রস্তুত।

এদিকে, সম্প্রতি এক বিবৃতিতে এমএলএস কর্তৃপক্ষ জানিয়েছিল, ‘আকর্ষণীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে এমএলএস একটি অনুষ্ঠান আয়োজন করেছে। যেখানে খেলোয়াড় ও ক্লাবের পক্ষ থেকে বক্তৃতা ও আরও কিছু বিষয় থাকবে। এই বিষয়ে বিস্তারিত জানানো হবে শিগগিরই।’

‘দ্য আনভেইলিং’ (উন্মোচন) শিরোনামে ১৬ জুলাই যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত ৮টায় ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আয়োজন করা হবে এই অনুষ্ঠান। একই অনুষ্ঠানে মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ ও বন্ধু সার্জিও বুসকেটসকেও অভ্যর্থনা দেওয়ার কথা জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তবে ওই বিবৃতিতে মেসি কিংবা বুসকেটস কারও নামই উল্লেখ করেনি এমএলএস। যেহেতু এখনও তাদের সঙ্গে ক্লাবের আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়নি। তবুও লিগ ও ক্লাবের ইতিহাসে সবচেয়ে বড় ‘সাইনিং’কে কেন্দ্র করেই বড় আয়োজন বলে মৃদু আলোচনা করছেন অনেকে। পরবর্তীতে মায়ামির টুইটার অ্যাকাউন্টের একাধিক পোস্টে মেসির ছবি দিয়ে ১৬ জুলাই ক্যাপশনে রাখা হয়। যার মাধ্যমে বিষয়টি অনেকটাই খোলাসা হয়ে ওঠে সবার সামনে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪২ অপরাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar