সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রবাসে প্রাণের বাংলাদেশ’ স্লোগানে কানাডায় ৩৭তম ফোবানার প্রস্তুতি

নিজস্ব প্রতিনিধি   |   বুধবার, ১২ জুলাই ২০২৩ | প্রিন্ট  

‘প্রবাসে প্রাণের বাংলাদেশ’ স্লোগানে কানাডায় ৩৭তম ফোবানার প্রস্তুতি

উত্তর আমেরিকার সংস্কৃতি নগরী কানাডার মন্ট্রিয়লে জোরেশোরে শুরু হয়েছে ৩৭তম ফোবানা কনভেনশনের প্রস্তুতি। আসছে সেপ্টেম্বরের ১, ২ ও ৩ তারিখে শেরাটন লাভাল হোটেলে ‘প্রবাসে প্রাণের বাংলাদেশ’ স্লোগানে উত্তর আমেরিকার শতাধিক সংগঠনের অংশগ্রহনে উৎসব-আমেজে অনুষ্ঠিত হবে ফোবানার আসর। সেমিনার, সাহিত্য সম্মেলন, বিজনেস লিডার্স সামিট, স্কলারশিপ, ট্যালেন্ট শো, ইয়ুথ ফোরাম, মুক্তিযোদ্ধা সম্মাননা, উত্তর আমেরিকার সংগঠনগুলোর পরিবেশনা ও বাংলাদেশের তারকা শিল্পীদের অংশগ্রহণে জমজমাট কনসার্ট ইত্যাদি দিয়ে সাজানো হয়েছে মন্ট্রিয়ল ফোবানার আসর। বাহারী শাড়ী গহনা ও দেশীয় খাবারের স্টল থাকবে শেরাটন লাভাল হোটেলের এই ফোবানায়।

১১ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় সামগ্রিক প্রস্তুতির এসব তথ্য এ সংবাদদাতাকে জানিয়েছেন মন্ট্রিয়ল ফোবানার কনভেনর মনিরুজ্জামান। তিনি আরো জানিয়েছেন, কানাডার সর্বোচ্চ পর্যায়ের সরকারি ও রাজনৈতিক কর্মকর্তা এবং বাংলাদেশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের অতিথি হিসেবে থাকার সম্ভাবনা প্রবল।

৫২ দেশের ব্যবসায়ী-শিল্পপতিগণের সমন্বয়ে গঠিত ‘বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র নির্বাহী ভাইস চেয়ার ও ফোবানার কেন্দ্রীয় কমিটির চেয়ারপারসন আতিকুর রহমান জানান, বিজনেস লিডার্স সামিট ও লাঞ্চে উত্তর আমেরিকার বিশিষ্ট ব্যাবসায়ীরা অংশ নেবে। কানাডা ও আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও স্কলারদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বিষয়ভিত্তিক সেমিনার-এ তথ্য জানিয়ে ফোবানার এক্সিকিউটিভ সেক্রটারি ড. রফিক খান বলেন, মন্টিয়ল ও বাংলাদেশের নির্দিষ্টসংখ্যক মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশীপ প্রদান অনুষ্ঠান থাকবে ফোবানায়।

মেম্বার সেক্রেটারী হাফিজুর রহমান জানিয়েছেন, ফ্যাশন শো, গীতি আলেখ্য, নাট্যাংশ, নৃত্যানুষ্ঠান, অর্কেষ্ট্রা ইত্যাদি থাকবে প্রতিদিনের সাংস্কৃতিক পর্বে। বাংলা সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী সাবিনা ইয়াসমিন, সুপার স্টার হাবিব ও বালাম, জনপ্রিয় ইবরার টিপু, প্রজন্মের ক্রেজ বিন্দু কণা, নাটকের ক্রেজ মীর সাব্বির ও পায়েলসহ জনপ্রিয় শিল্পীরা থাকবেন ফোবানার সান্ধ্যকালীন কনসার্টে।

মেম্বার সেক্রেটারী(এডমিন) অভিজিৎ দে এবং যুগ্ম মেম্বার সেক্রেটারী শাকিল আহমেদ, কো কনভেনর শাহদাৎ হোসেন শিল্পী, রনজিত মজুমদার, রাজ মাহবুব, মিজান রহমান, বদরুল চৌধুরী, মাইজুল ইসলাম, শাহ মো. ফায়েক স্মরণীয় একটি ফোবানা সম্মেলন আয়োজনে পুরো টিম নিয়ে কাজ করছেন।

কনভেনশন চেয়ারম্যান বিশিষ্ট ব্যাবসায়ী শামিমুল হাসান, ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান ও চীফ কো-অর্ডিনেটর আনোয়ার হোসাইন মন্ট্রিয়লে এ ফোবানাকে সর্বাত্মকভাবে সাফল্যমণ্ডিত করতে সবার সহযোগিতা কামনা করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:১১ অপরাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar