সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসে আমি খুশি : উজরা জেয়া

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ১২ জুলাই ২০২৩ | প্রিন্ট  

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসে আমি খুশি : উজরা জেয়া

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বলেছেন, বাংলাদেশে প্রথমবারের মতো সফরে এসে আমি খুশি। মঙ্গলবার (১১ জুলাই) রাতে এক টুইটার বার্তায় তিনি এ কথা বলেন।

টুইটারে উজরা জেয়া লিখেছেন, “শুভ সন্ধ্যা, ঢাকা! বাংলাদেশে প্রথমবারের মতো সফরে এসে আমি খুশি। সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে গুরুত্বপূর্ণ কথোপকথনের অপেক্ষায় রয়েছি।”
মঙ্গলবার উজরা জেয়ার নেতৃত্বে মার্কিন প্রতিনিধিদলের সদস্যরা দিল্লি থেকে ঢাকায় আসেন। তাদের বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

মার্কিন প্রতিনিধিদল ঢাকা সফরকালে বিভিন্ন পক্ষের সঙ্গে বৈঠক করবেন। প্রতিনিধিদল আগামী ১৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। একইদিনে আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক হবে। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক হবে। নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক হবে মার্কিন প্রতিনিধিদলের। এছাড়া তারা কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পও পরিদর্শন করবেন।

মার্কিন প্রতিনিধিদল ঢাকা সফরকালে গণতন্ত্র, মানবাধিকার, ন্যায্য শ্রম অনুশীলন ও মানবিক সহযোগিতার বিষয়ে জোর দেবেন। উজরা জেয়ার নেতৃত্বে প্রতিনিধিদলটি গত ৮ জুলাই থেকে ভারত সফরে রয়েছে। ভারত থেকেই বাংলাদেশে আসছেন তারা। সফর শেষে ১৪ জুলাই তারা ঢাকা ছাড়বেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার সফরসঙ্গী হিসেবে সঙ্গে রয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিটেন্ট অ্যাডমিনিস্ট্রের অঞ্জলী কৌর।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৭ অপরাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar