বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে সামরিক ঘাঁটিতে হামলা, চার সেনাসহ নিহত ৮

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ১২ জুলাই ২০২৩ | প্রিন্ট  

পাকিস্তানে সামরিক ঘাঁটিতে হামলা, চার সেনাসহ নিহত ৮

বন্দুক, হ্যান্ড গ্রেনেড ও রকেটে সজ্জিত একদল সন্ত্রাসী পাকিস্তানের দক্ষিণাঞ্চলের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে। বুধবার (১২ জুলাই) ভোরের দিকের এই হামলায় অন্তত চার সেনা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও পাঁচ সৈন্য; যাদের অবস্থা আশঙ্কাজনক বলে দেশটির সেনাবাহিনী ও নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন। সূত্র: রয়টার্স, ডন।

দেশটির সেনাবাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসীরা বেলুচিস্তানের উত্তরাঞ্চলের ঝোব ঘাঁটিতে কাপুরুষোচিত হামলা চালিয়েছে। এতে চারজন নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন।

সেনাবাহিনী বলেছে, সামরিক ঘাঁটিতে প্রবেশের সময় সৈন্যদের তল্লাশির মুখে গুলিবর্ষণ ও বিস্ফোরণ ঘটিয়েছেন সন্ত্রাসীরা। এ সময় সৈন্যদের পাল্টা গুলিতে অন্তত তিন সন্ত্রাসী নিহত হয়েছেন। এই ঘটনায় জড়িত অপর দুই হামলাকারীকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে আইএসপিআর জানিয়েছে।

দেশটির তিনটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে বলেছে, বুধবার ভোরের দিকে উত্তর বেলুচিস্তানের সামরিক ঘাঁটিতে কয়েকজন সন্ত্রাসী ওই হামলা চালিয়েছেন। আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, দেশের নিরাপত্তা বাহিনী বেলুচিস্তান ও পাকিস্তানের শান্তি বিনষ্টের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিতে দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে।

এর আগে, ঝোব জেলা কমিশনার (ডিসি) আজিম কাকার দেশটির সংবাদমাধ্যম ডন ডটকমকে বলেছিলেন, ঝোবের সেনানিবাস এলাকায় হামলা হয়েছে। তিনি বলেন, বন্দুকযুদ্ধের মাঝে পড়ে একজন নারী বেসামরিক নাগরিক নিহত ও অন্য পাঁচজন আহত হয়েছেন। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

এদিকে, বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো ঝোব ঘাঁটিতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে দ্রুতগতিতে পদক্ষেপ নিয়ে হামলার চেষ্টা ব্যর্থ করে দেওয়ায় দেশটির সেনাবাহিনীর প্রশংসা করেছেন তিনি।

 

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৮ অপরাহ্ণ | বুধবার, ১২ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar