সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসিডেন্টের আজীবন সম্মাননা এওয়ার্ড পেলেন আতিক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | প্রিন্ট  

প্রেসিডেন্টের আজীবন সম্মাননা এওয়ার্ড পেলেন আতিক

প্রেসিডেন্ট বাইডেন ইস্যুকৃত ‘বিশেষ গোল্ড কোয়েন’সহ আজীবন সম্মাননা এওয়ার্ড’ পেলেন আতিকুর রহমান। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

কয়েক দশকে নিরন্তরভাবে সেবা ও কল্যাণমূলক কাজের অনন্য পুরস্কার তথা যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরষ্কার হিসেবে বাংলাদেশি আমেরিকান আতিকুর রহমানকে ‘প্রেসিডেন্সিয়াল লাইফটাইম এওয়ার্ড’ প্রদান করা হলো।

১৫ জুলাই শনিবার ফ্লোরিডায় ‘দ্য সিগনেচার গ্র্যান্ড’ হোটেলের বলরুমে বর্ণাঢ্য এক অনুষ্ঠানে বিপুল করতালির মধ্যে প্রেসিডেন্ট বাইডেনের ইস্যুকৃত সর্বোচ্চ স্বেচ্ছাসেবীর স্বীকৃতি হিসেবে প্রেসিডেন্টের সীলসহ ‘বিশেষ গোল্ড কয়েন’ এবং প্রেসিডেন্সিয়াল আজীবন সম্মাননা’ সার্টিফিকেট হস্তান্তর করা হয় ফোবানার চেয়ারম্যান এবং ফ্লোরিডাস্থ বাংলাদেশি আমেরিকান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট আতিকুর রহমানকে।

এ সময় অনুষ্ঠানের হোস্ট সুষ্মিতা পাটেল আতিকের জীবন-বৃত্তান্ত উপস্থাপনকালে উচ্ছ্বাসের সাথে বলেন, কঠোর পরিশ্রমী, মানবতার কল্যাণে অঙ্গিকারাবদ্ধ, ধৈর্যশীল, কর্মোদ্দিপনায় অভ্যস্থ একজন মানুষের প্রতিচ্ছবি হচ্ছেন আতিকুর রহমান এবং সম্ভবত: একারণেই প্রেসিডেন্ট জো বাইডেন তাকে এ পুরষ্কারের জন্যে মনোনীত করেছেন। এ শুভক্ষণে আমরা সকলে তাকে অভিবাদন জানাচ্ছি। এই এওয়ার্ড বিতরণী অনুষ্ঠানের হোস্ট সংগঠন‘পারপাস নেভার ডাই’র প্রেসিডেন্ট ড.ডী থমসনও আতিকের প্রশংসায় ছিলেন পঞ্চমুখ। এওয়ার্ড গ্রহণের পর নিজের অনুভূতি ব্যক্তকালে আতিকুর রহমান বলেন, এমন সম্মাননা-স্বীকৃতি পাওয়াকে আমি নিজের এবং সমগ্র কম্যুনিটির জন্যে বিশেষ সম্মান বলে মনে করছি। আশা করছি এই এওয়ার্ড আমাকে বাকিটা জীবন ভাল কাজে আরো উদ্বুদ্ধ করবে। প্রসঙ্গত: উল্লেখ্য, আতিকুর রহমান আতিক বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের বিশেষ প্রতিনিধি হিসেবে রয়েছেন ২০১৮ সাল থেকে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar