সোমবার ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার সৈকতে রহস্যময় বস্তু, নাগরিকদের নিরাপদ দূরত্বে থাকার পরামর্শ

প্রতিদিন ডেস্ক   |   মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | প্রিন্ট  

অস্ট্রেলিয়ার সৈকতে রহস্যময় বস্তু, নাগরিকদের নিরাপদ দূরত্বে থাকার পরামর্শ

অস্ট্রেলিয়ার পশ্চিম উপকূলীয় সমুদ্র সৈকতে ভেসে এসেছে রহস্যময় এক অপরিচিত বস্তু। এই বস্তু নিয়ে রহস্যের মধ্যে রয়েছে দেশটির পুলিশ। যে কারণে তারা উপকূলীয় এলাকার বাসিন্দাদের নিরাপদ দূরত্বে থাকার পরামর্শ দিয়েছে। ১৭ জুলাই ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, পার্থ থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরের গ্রিন হেড সৈকতে বিশালাকারের বস্তুটি দেখতে পান স্থানীয়রা। প্রাদেশিক ও কেন্দ্রীয় কর্তৃপক্ষ বস্তুটি নিয়ে তদন্ত করে দেখছে। তবে এই বস্তুটি কোনও বাণিজ্যিক বিমানের নয় বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসি, এবিসি নিউজ।

বস্তুটিকে বিপজ্জনক হিসেবে বিবেচনা করে জনগণকে নিরাপদ দূরত্বে থাকার আহ্বান জানিয়েছে পুলিশ। এক বিবৃতিতে পুলিশ বলেছে, আমরা স্থানীয় সম্প্রদায়কে আশ্বস্ত করতে চাই যে, বস্তুটির উৎস এবং প্রকৃতি সম্পর্কে জানার জন্য আমরা প্রাদেশিক ও কেন্দ্রীয় বিভিন্ন সংস্থার সাথে সক্রিয়ভাবে কাজ করছি। এর মধ্যে সামরিক বাহিনী ও অস্ট্রেলিয়ার মহাকাশ সংস্থাও রয়েছে।

অস্ট্রেলিয়ার সরকারি সম্প্রচারমাধ্যমকে গ্রিন হেড সৈকতের বাসিন্দারা বলেছেন, সিলিন্ডারটি প্রায় আড়াই মিটার চওড়া ও আড়াই থেকে থেকে ৩ মিটার দীর্ঘ। এবিসি নিউজ বলছে, ১৫ জুলাই রাতে বাসিন্দারা সিলিন্ডারটি দেখার জন্য সৈকত এলাকায় ভিড় জমিয়েছিলেন।

স্থানীয় এক বাসিন্দা এবিসিকে বলেছেন, এটি বেশ চমৎকার। রাতেও বাচ্চারা এই বস্তুটির চারপাশে বালুর দুর্গ খনন করছিল।

এভিয়েশন বিশেষজ্ঞ জিওফ্রে থমাস বলেছেন, বস্তুটি কোনো রকেটের জ্বালানি ট্যাংক হতে পারে বলে মনে করছেন তিনি। তিনি বলেন, গত বছরের কোনো এক সময় হয়তো এটি ভারত মহাসাগরে পড়েছিল।

অস্ট্রেলিয়ার মহাকাশ গবেষণা সংস্থা বলেছে, বিশালাকারের সিলিন্ডারটি বিদেশি মহাকাশ যান থেকেও পড়ে যেতে পারে। বিষয়টি নিয়ে অন্যান্য আন্তর্জাতিক মহাকাশ সংস্থার সাথে যোগাযোগ করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

কয়েক দিন আগে মহাকাশে চন্দ্রাভিযান-৩ নামের একটি রকেট উৎক্ষেপণ করেছে ভারত। বস্তুটি ভারতের সেই রকেটের জ্বালানি সিলিন্ডার হতে পারেও বলে ধারণা করা হচ্ছে। আর এতে বিষাক্ত দ্রব্যও থাকতে পারে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar