সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না : রুহুল কবির রিজভী

প্রতিদিন ডেস্ক   |   সোমবার, ২৪ জুলাই ২০২৩ | প্রিন্ট  

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না : রুহুল কবির রিজভী

আওয়ামী অবৈধ সরকার ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তার দাবি, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব দুর্বল হবে।

তিনি বলেন, শেখ হাসিনা নিজেই বলেছেন- ‘আমি পার্শ্ববর্তী দেশকে অনেক কিছুই দিয়েছি যা তারা সারাজীবন মনে রাখবে।’ তিনি দেশকে উজাড় করে দেশের স্বাধীনতা ও অস্তিত্বকে হুমকির মধ্যে ফেলেছেন। দেশ বিক্রি করে দিয়েছেন।

সোমবার (২৪ জুলাই) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনশন কর্মসূচিতে এসব কথা বলেন রিজভী। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা অনশন করছেন। যা বিকেল ৫টা পর্যন্ত এই অনশন কর্মসূচি চলার কথা রয়েছে।

রিজভী বলেন, নিশিরাতের প্রধানমন্ত্রী গণতন্ত্রকে কবর দেওয়ার জন্য, মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করার জন্য খালেদা জিয়াকে বন্দি করেছেন। এক ভয়ঙ্কর মাস্টারপ্ল্যান বাস্তবায়নের জন্য বিএনপিপ্রধানকে বন্দি করেছেন।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ভোট ডাকাত সরকারের বিরুদ্ধে জনগণ ইতিমধ্যে রুখে দাঁড়িয়েছে। তাই তারা জনগণের ভোট ডাকাতি করার জন্য আবারও মাস্টারপ্ল্যান করছেন। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গভীর রাতে, সন্ধ্যা রাতে বা দিনের বেলায় ভোট ডাকাতি করতেই সংবিধানের দোহাই দিচ্ছেন।

বিএনপি বিদেশিদের কাছ থেকে ঘোড়ার ডিম পেয়েছে- আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এই বক্তব্য প্রসঙ্গ তুলে রিজভী বলেন, ওবায়দুল কাদের আরও বলছেন- মার্কিন মন্ত্রী উজরা জায়া অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেননি। যদি নাই বলেন তাহলে আপনারা ইইউ ও পশ্চিমা দেশের প্রতি এত ক্ষুব্ধ কেন? আসলে ওবায়দুল কাদেরদের মনের মধ্যে কাল বৈশাখীর ঝড় বইছে। ক্ষমতা হারানোর ভয় ঢুকছে। এবার আর রক্ষা পাবেন না। পতন সুনিশ্চিত।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা বলছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আক্তারুজ্জামান হলেন প্রথম ভিসা শহীদ। তিনি কানাডার ভিসা চেয়ে পাননি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৮ অপরাহ্ণ | সোমবার, ২৪ জুলাই ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar