শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ লীগ অব আমেরিকার সভাপতি শাহিদা, সেক্রেটারি শাকিল

যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   বুধবার, ২৯ জুন ২০২২ | প্রিন্ট  

বাংলাদেশ লীগ অব আমেরিকার সভাপতি শাহিদা, সেক্রেটারি শাকিল

একাত্তরের মুক্তিযুদ্ধের সমর্থনে আন্তর্জাতিক জনমত গঠনের অভিপ্রায়ে নিউইয়র্কভিত্তিক ‘পাকিস্তান লীগ অব আমেরিকা’র নাম পাল্টিয়ে ‘বাংলাদেশ লীগ অব আমেরিকা’য় পরিণত হয়। অর্থাৎ মার্কিন মুল্লুকে মুক্তিযুদ্ধের পক্ষে সরাসরি প্রবাসীদের প্রথম ঘোষণার প্রতিক হচ্ছে এই সংগঠন। এটিরই নতুন কার্যকরী পরিষদ (২০২২-২০২৫) গঠিত হলো শাহিদা শিকদার হাইকে সভাপতি এবং সৈয়দ শাকিল হককে সাধারণ সম্পাদক করে।

এ উপলক্ষে ২৭ জুন নিউইয়র্ক সিটির জ্যামাইকায় একটি রেস্টুরেন্টে সংগঠনের বিদায়ী কার্যকরী পরিষদের এক সভা সাধারন সম্পাদক শাহীন চৌধুরীর পরিচালনা এবং সভাপতি বেদারুল ইসলাম বাবলার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বিদায়ী কমিটির সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী, অর্থ সম্পাদক সৈয়দ মুকুল হক, মো. শফিকুল ইসলাম,শাহিদা সিকদার হাই, আব্দুল ওয়াদুদ, বিউটি ইয়াসমিন, সৈয়দ শাকিল হক, আনোয়ারুল হক লাভলু, নুরুননাহার লুসি হাসান এবং আমিনুল ইসলাম কলিন্সবক্তার বাংলাদেশের বন্যায় বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য তহবিল সংগ্রহের উপর আলোকপাত করলে সাথে সাথে উপস্থিত সকলে পকেট উজাড করে মানবতার কাজে হাত বাড়িয়ে তাৎক্ষণিক একটি ফান্ড তৈরী করেন।

League of America President and Secretary

এরপর সদস্যরা ২০২২-২৫ মেয়াদের একটি নতুন কার্যকরী কমিটি গঠনের আহবান জানালে সর্বসম্মতিক্রমে নতুন কমিটির উদ্দেশ্যে সংগঠনের বিদায়ী সভাপতি বেদারুল ইসলাম বাবলা পুরাতন কমিটির বিলুপ্তি ঘোষণা করে তারই নেতৃত্বে বিদায়ী কমিটির সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী ও সাধারন সম্পাদক শাহীন চৌধুরীকে নিয়ে একটি সাবজেক্ট কমিটি গঠন করেন। তিন সদস্য বিশিষ্ট এই সাবজেক্ট কমিটি বিস্তারিত আলোচনা শেষে নতুন কার্যকরী কমিটি ঘোষণা করলে উপস্থিত সদস্যবৃন্দের সম্মতিতে তা অনুমোদিত হয়। নতুন কমিটির উপদেষ্টা মন্ডলীর প্রধান হয়েছেন বেদারুল ইসলাম বাবলা এবং উপদেষ্টা হিসেবে থাকবেন জাকারিয়া চৌধুরী ও শাহীন চৌধুরী ।

কার্যকরী কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি -শাহিদা সিকদার হাই, সহ-সভাপতি -আব্দুল কাদের মিয়া, সৈয়দ মুকুল হক এবং আনোয়ারুল হক লাভলু, সাধারণ সম্পাদক সৈয়দ শাকিল হক, যুগ্ম সাধারণ সম্পাদক-আমিনুল ইসলাম কলিন্স ও আব্দুল ওয়াদুদ, সাংগঠনিক সম্পাদক সুব্রত তালুকদার, অর্থ সম্পাদক আলী হাসান, সাংস্কৃতিক সম্পাদক শারমিন রেজা ইভা, যোগাযোগ বিষয়ক সম্পাদক বিউটি ইয়াসমিন, আপ্যায়ন সম্পাদক নুরুননাহার হাসান লুসি, ত্রান ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক শিলা মুহিত। নির্বাহী সদস্য হয়েছেন আজহারুল ইসলাম। কমিটির অবশিষ্ট পদগুলো পূরণ করা হবে কার্যকরী কমিটির প্রথম বৈঠকে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৫ অপরাহ্ণ | বুধবার, ২৯ জুন ২০২২

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar