বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ত্যাগী নেতা-কর্মীগণের মূল্যায়নে অবিলম্বে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি দাবি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১১ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

ত্যাগী নেতা-কর্মীগণের মূল্যায়নে অবিলম্বে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি দাবি

মতবিনিময় সভায় বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আকতার হোসেন বাদল। ছবি-বাংলাদেশ প্রতিদিন।

নিউইয়র্ক সফররত মালয়েশিয়া বিএনপির সভাপতি এবং কুমিল্লার কৃতি সন্তান মোশারফ হোসেনের সৌজন্যে ৯ আগষ্ট বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে এক অনুষ্ঠান হয়। বৃহত্তর কুমিল্লার বিশিষ্টজনেরা এতে অংশ নেন। সঞ্চালনা করেন বিএনপির নেতা এম এ সবুর এবং ফারুক মজুমদার উপস্থিত সকলকে পরিচয় করিয়ে দেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে আলাপের পরিপ্রেক্ষিতে মোশারফ হোসেন বলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ঠাঁই পাওয়া যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক নেতা মিজানুর রহমান মিল্টন ভ’ইয়া, গিয়াস আহমেদ ও জিল্লুর রহমান ঐক্যবদ্ধ হলেই যুক্তরাষ্ট্র বিএনপির কমিটির স্থবিরতা কাটবে। অনুষ্ঠানে উপস্থিত মিল্টন ভূইয়া এ সময় বলেন যে ‘আমি ভারপাপ্ত সভাপতি তারেক রহমানকে অনুরোধ করেছি কমিটি দেবার জন্যে ।

তিনি আশ্বাস দিয়েছেন। মিল্টন ভ’ইয়া আরো উল্লেখ করেন, আমার বন্ধু আক্তার হোসেন বাদল দলের অনেক কাজ করেছেন, তার মূল্যায়ন হয়নি । আমরা চাই সময়ের পরীক্ষায় উত্তীর্ণ সকলের মূল্যায়ন হোক নয়া কমিটি গঠনের সময় । আক্তার হোসেন বাদলও তাঁর বক্তব্যে বলেন, যুক্তরাষ্ট্রে বিগত দিনে যারা ত্যাগ স্বীকার করেছেন-তাদের সকলের মূল্যায়ন করবেন আমাদের নেতা তারেক রহমান এ প্রত্যাশা রয়েছে । তবে এখন আমাদের একটাই দাবী, হাসিনা সরকারের পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন। অনুষ্ঠানের মধ্যিখানে উপস্থিত হন কেন্দ্রীয় নেতা গিয়াস আহমেদ ও বেবী নাজনীন, নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সদস্য-সচিব বদিউল আলম, ষ্টেট বিএনপির যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির এবং শাহাদাত হোসেন রাজু। তারা সফররত বিএনপি নেতার সাথে কুশল বিনিময় করেন এবং একদফা দাবিতে চলমান আন্দোলনে দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে সোচ্চার হওয়ার আহবান রাখেন। এ মতবিনিময় সমাবেশে আরো ছিলেন নুর মোহাম্মদ জাহাংগীর, সাইফুল ইসলাম, বাবুল চৌধুরী, মাহবুবুল হক, সিদ্দিক, সোহেল আহমেদ, ইসমাইল হোসেন, নুর হোসেন, গোলাম আজম, রকি, সেলিম আহমেদ, মওলানা ফখরল ইসলাম মাসুম, আবু সাদেক, সালে আহমেদ, ওমর ফারুক, মনির আহমেদ, ডা. সাইদুর রহমান প্রমুখ। উল্লেখ্য, এক যুগ আগে কমিটি ভেঙ্গে দেয়ার পর আজ অবধি যুক্তরাষ্ট্র বিএনপির নয়া কমিটির অনুমোদন আসেনি হাই কমান্ড থেকে। সে স্থলে বিভিন্ন স্টেটের কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar