সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুরে অর্থ পাচারবিরোধী অভিযান, গ্রেপ্তার ১০ বিদেশি

বিশ্ব ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

সিঙ্গাপুরে অর্থ পাচারবিরোধী অভিযান, গ্রেপ্তার ১০ বিদেশি

অর্থ পাচারের বিরুদ্ধে বড় ধরনের অভিযান চালিয়েছে সিঙ্গাপুরের পুলিশ। অভিযানে নগদ অর্থসহ বিদেশিদের ১০০ কোটি সিঙ্গাপুরি ডলারের নগদ অর্থ, সম্পত্তি, বিলাসবহুল গাড়ি এবং অন্যান্য সম্পদ জব্দ করেছে দেশটির পুলিশের বিশেষ বাহিনী। এ সময় অর্থ পাচার ও জালিয়াতির অভিযোগে এক নারীসহ ১০ বিদেশিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেইটস টাইমস এক প্রতিবেদনে এসব জানায়।

প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তার হওয়া বিদেশিদের বয়স ৩১ থেকে ৪৪ এর মধ্যে এবং তারা চীন, তুরস্ক, সাইপ্রাস, ক্যাম্বোডিয়া এবং নি-ভানুয়াতুর নাগরিক। তাদের বিরুদ্ধে জালিয়াতি, অর্থ পাচার ও গ্রেপ্তার প্রতিহত করাসহ বিভিন্ন অভিযোগ আছে।

সিঙ্গাপুর পুলিশ বুধবার এক বিবৃতিতে জানায়, সন্দেহভাজনদের গ্রেপ্তার করতে পুলিশ মঙ্গলবার (১৫ আগস্ট) দেশজুড়ে অবিরাম অভিযান চালানো হয়।

অভিযানে ৯৪টি সম্পত্তি ও ৫০টি গাড়ি জব্দের নির্দেশ জারি করা হয়েছে বলে জানায় পুলিশ। এগুলোর আনুমানিক মূল্য ৮১ কোটি সিঙ্গাপুরি ডলারের বেশি।

এ ছাড়া অভিযানে ব্যাংক অ্যাকাউন্ট, নগদ টাকা, বিলাসবহুল ব্যাগ, অলঙ্কার, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইস ও ভার্চুয়াল সম্পদের তথ্যসহ কিছু নথিপত্র জব্দ করা হয়েছে।

এক আলাদা বিবৃতিতে সিঙ্গাপুরের কেন্দ্রীয় ব্যাংক বলেছে, সম্ভাব্য জালিয়াতির অর্থ যেখানে চিহ্নিত করা হয়েছে সেসব আর্থিক প্রতিষ্ঠানের (এফআই) সঙ্গে তারা যোগাযোগ রাখছে। প্রতিষ্ঠানগুলোর সঙ্গে নজরদারির কাজ চলছে। তবে এসব প্রতিষ্ঠানের নাম বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar