সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশটা যে জনগণের, তা আর মনে করে না আওয়ামী লীগ : ফখরুল

প্রতিদিন ডেস্ক   |   বুধবার, ২৩ আগস্ট ২০২৩ | প্রিন্ট  

দেশটা যে জনগণের, তা আর মনে করে না আওয়ামী লীগ : ফখরুল

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে যে সংবিধানটি রয়েছে তা আওয়ামী লীগের তৈরি করা সংবিধান। যেখানে কোনো প্রশ্ন করা যাবে না, কোনো পরিবর্তন করা যাবে না। অথচ সংবিধান তো মানুষের জন্যই তৈরি করা হয়। তাহলে পরিবর্তন করা যাবে না কেন? আসলে আওয়ামী লীগের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, তারা নিজেদের এ দেশের মালিক মনে করে। দেশটা যে জনগণের, তা আর মনে করে না আওয়ামী লীগ। এ ধারণা থেকে বেরিয়ে আসার জন্য এখন শক্ত একটা ঝাঁকুনি দরকার।

বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদ আয়োজিত ‌‘নাগরিকদের সাংবিধানিক ও মানবাধিকার সুরক্ষা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির মহাসচিব বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, এটা বলে জনগণের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। তারা তো নিজেদের প্রয়োজনমতো সংবিধান তৈরি করেছে, তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করেছে। অথচ এ আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের জন্য টানা আন্দোলন করেছিল। তখন এটা জায়েজ হলে এখন হবে না কেন?

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক শিষ্টাচার থাকার কথা নয়, তারা সন্ত্রাসের রাজনীতি করে। তারা জনগণের সঙ্গে প্রতারণা করেছে। আমাদের কোনো বিকল্প নেই, লক্ষ্য একটাই তাদের সরাতে হবে। তরুণ সমাজকে আরও সংঘবদ্ধ হতে হবে। দেশের পরিবর্তন আমরা আনতে না পারলে আমাদের জবাবদিহি করতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২৪ অপরাহ্ণ | বুধবার, ২৩ আগস্ট ২০২৩

nypratidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর...

আর্কাইভ ক্যালেন্ডার

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

Editor : Naem Nizam

Executive Editor : Lovlu Ansar